ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ডের টার্গেট ৩১৯ রান

প্রকাশিত: ০৫:২২ পিএম, ২০ জুলাই ২০১৪

লর্ডস টেস্ট জিততে হলে ৩১৯ রান করতে হবে ইংল্যান্ডকে। রবিবার ভারতের দ্বিতীয় ইনিংস ৩১৯ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য এই টার্গেট দাঁড়িয়েছে স্বাগতিকদের সামনে। জয়ের মিশনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে অ্যালেস্টার কুকের দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেটে হারিয়ে ৭১ রান তুলেছে ইংল্যান্ড।

ক্রিকেটের মক্কা লর্ডসে অনুষ্ঠিত হচ্ছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। রবিবার চতুর্থ দিনের খেলা চলছে। প্রথম টেস্ট ড্র হওয়ায় সিরিজে এগিয়ে যেতে মুখিয়ে রয়েছে দুই দলই। লর্ডসে তাই জয়ের মিশনে চলছে সেয়ানে সেয়ানে লড়াই।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৯৫ রান করেছিল ভারত। জবাবে প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩১৯ রান। রবিবার দ্বিতীয় ইনিংসে অল আউট হওয়ার আগে ৩৪২ রান সংগ্রহ করে ভারত। এর মূল কৃতিত্ব ওপেনার মুরলি বিজয় এবং টেল অ্যান্ডে স্পিনার রবীন্দ্র জাদেজা ও পেসার ভুবনেশ্বর কুমারের। আগের দিন ৫৯ রানে অপরাজিত থাকা মুরলি বিজয় শেষ পর্যন্ত ৯৫ রান করেছেন। জাদেজার ব্যাট থেকে এসেছে ৬৮ রান। ভুবনেশ্বর কুমার করেছেন ৫২ রান। ইংলিশ বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নিয়েছেন দুই পেসার বেন স্টোকস ও লিয়াম প্লাঙ্কেট।

জয়ের জন্য ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২ রান তুলতেই ওপেনার স্যাম রবসনের উইকেট হারিয়েছে ইংল্যান্ড। তবে শুরুর বিপদ কাটিয়ে দলকে ধীরে ধীরে কাঙ্ক্ষিত লক্ষ্যে টেনে নেওয়ার চেষ্টা করেছেন অধিনায়ক কুক ও ওয়ান ডাউনে নামা গ্যারি ব্যালেন্স। এই জুটিতে ৫৮ রান সংগ্রহ হয়েছে। তবে ভারতীয় বোলাররা পর পর ব্যালেন্স ও ইয়ান বেলের উইকেট তুলে নেওয়ায় ৭১ রানে ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা।