ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গুজরাটকে হেলায় হারালো দিল্লি

প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৩ মে ২০১৬

আবারও রান তাড়া করার জয়। আবারও প্রমাণ হলো এবারের আইপিএলে টস জয় মানেই ম্যাচ জয়। যে গুজরাট টুর্নামেন্টের প্রথম থেকে উড়ছিল, সেই গুজরাট টানা দুই ম্যাচ হারলো কেবল টস জিততে না পারার কারণেই। আজও নিজেদের মাঠ রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামে দিল্লি ডেয়ারডেভিলস হেলায় হারালো তাদের।

টস জিততে না পেরে প্রথমে ব্যাট করতে হয় গুজরাটকে। ফলে দিল্লির সামনে মাত্র ১৪৯ রানের চ্যালেঞ্জ দিতে পেরেছে গুজরাট। জবাবে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারেই (১৬ বল হাতে রেখে) ৮ উইকেটের ব্যবধানে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি­ ডেয়ারডেভিলস।

মূলত কুইন্টন ডি কক আর ঋষভ প্রান্তের বড় এক জুটিতেই সহজ জয়ের পথ রচনা হয়ে যায়। দু’জন মিলে ১১৫ রানের জুটি গড়েন। ৪৫ বলে ৪৬ রান করে আউট হন ডি কক। ৪০ বলে ৬৯ রান করেন ঋষভ প্রান্ত। ৯টি বাউন্ডারির সঙ্গে ছিল ২টি ছক্কার মার।

এ দু’জনই আউট হয়েছেন কেবল। বাকি কাজটা সেরে নিতে বেগ পেতে হয়নি সাঞ্জু স্যামসন এবং জেপি ডুমিনির। ১৯ রান করেন স্যামসন এবং ১৩ রানে অপরাজিত থাকেন ডুমিনি। শিবিল কৌশিক এবং রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দিনেশ কার্তিকের ৫৩, রবীন্দ্র জাদেজার অপরাজিত ৩৬ এবং সুরেশ রায়নার ২৪ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করে গুজরাট।

আইএইচএস/বিএ

আরও পড়ুন