ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগের সেরা মুশফিকই

প্রকাশিত: ১১:৫০ এএম, ০৩ মে ২০১৬

সর্বশেষ ওয়ানডে সিরিজে সেঞ্চুরি রয়েছে মুশফিকুর রহিমের। ওয়ানডে ম্যাচে বরাবরই ধারাবাহিক এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। টেস্ট পারফরম্যান্সও দুর্দান্ত। তবে সে তুলনায় টি-টোয়েন্টিতে তেমন হাসে না তার। আর তাতেই গেল গেল রব উঠে গিয়েছিল। যে কারণে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন নিষ্প্রভ। যে কারণে অনেক ক্রিকেট বোদ্ধাই এ তারকার শেষ দেখে ফেলেছিলেন। তবে নিজের প্রিয় ফরম্যাটে ফিরে সেই মুশফিকই প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ড শেষে নিজের শ্রেষ্ঠত্বের আসন ধরে রাখলেন। এভন পর্যন্ত তিনিই হচ্ছেন সেরা ব্যাটসম্যান।   

গত পাঁচ মাসে টি-টোয়েন্টির জোয়ারে নিজেকে মেলে ধরতে না পারলেও, ওয়ানডে সংস্করণে ফিরে আবারো নিজেকে ফিরে পেয়েছেন যেন মুশফিক। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম তিন ম্যাচে একটি সেঞ্চুরিসহ দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। প্রথম তিন রাউন্ড শেষে লিগে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যানও মুশফিক। গড়টাও দারুণ ঈর্ষনীয়। ১১৩.৫ গড়ে মোট ২২৭ রান করেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। স্ট্রাইক রেট ৯০.০৭ করে।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে লিগের প্রথম ম্যাচে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন মুশফিক। পরের ম্যাচে ভিক্টোরিয়ার বিপক্ষে আরও আক্রমণাত্মক ব্যাটিং করেন তিনি। করেন দুর্দান্ত এক সেঞ্চুরি। ১০৮ বলে ১০৪ রান করেন এ তারকা। তৃতীয় রাউন্ডের শেষ ম্যাচে রূপগঞ্জের বিপক্ষে খেলেন অপরাজিত ৫১ রানের ইনিংস।

অথচ এবারের প্রিমিয়ার লিগের খেলোয়াড় বাছাই ‘প্লেয়ার্স ড্রাফটে’ অনেকটা অবহেলিতই ছিলেন মুশফিক। আট নম্বরে এসে তাকে দলে নেয় মোহামেডান। এর আগের সাতটি দল তার প্রতি কোন আগ্রহ দেখায়নি। টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে তারা বিচার করেছিলেন মুশফিককে। মুশফিকও তার পারফরম্যান্স দিয়ে অবহেলার দারুণ জবাব দিয়ে চলেছেন।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন