ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মারা গেলেন প্রেমিকের দেওয়া আগুনে আহত সেই নারী অ্যাথলেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

প্রেমিকের ধরিয়ে দেওয়া আগুনে আহত উগান্ডার ম্যারাথন দৌড়বিদ রেবেকা চেপতেগেই মারা গেছেন। চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে আজ বৃহস্পতিবার পরাজয় মেনে নেন সর্বশেষ প্যারিস অলিম্পিকে অংশ নেওয়া এই নারী অ্যাথলেট।

বৃহস্পতিবার কেনিয়ার মোই টিচিং অ্যান্ড রেফারেল হাসপাতালের চিকিৎসকরা চেপতেগেইকে মৃত ঘোষণা করেন। পরে তার মৃত্যুর কথা জানান উগান্ডা অলিম্পিক কমিটি।

সংস্থাটির সভাপতি ডোনাল্ড রুকারে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লিখেছেন, ‘আমাদের অলিম্পিক অ্যাথলেট রেবেকা চেপতেগেইয়ের দুঃখজনক মৃত্যুর খবর আমরা জানতে পেরেছি। তার প্রেমিক তাকে যেভাবে আক্রমণ করেছিলেন, সেটা জঘন্য। এটি একটি কাপুরুষোচিত এবং বিবেকহীন কাজ। এর জন্য আমরা এক বড় মাপের ক্রীড়াবিদকে হারালাম। তাকে কেউ ভুলবে না।’

চেপতেগেইয়ের জন্ম ও বেড়ে ওঠা উগান্ডায়। কিন্তু ৩৩ বছর বয়সী এই দৌড়বিদ বসবাস করতেন পাশ্ববর্তী দেশ কেনিয়াতে।

গত রোববার কেনিয়ার ট্রান্স-এনজোইয়া কাউন্টির বাড়িতে ছিলেন চেপতেগেই। ওইদিন সেখানে এসে তার শরীরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন প্রেমিক ডিকসন এনডিয়েমা। স্থানীয় পুলিশ জানায়, এ সময় আগুনে পুড়ে আহত হন ডিকসনও।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চেপতেগেইয়ের শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। গতকাল রাত থেকেই নিথর হয়ে পড়ে তার শরীর।

এরপর স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টায় প্যারিস অলিম্পিকে মেয়েদের ম্যারাথনে ৪৪তম হওয়া চেগতেগেই মারা যান। তার মৃত্যুর বিষয়টি প্রথম ঘোষণা দেন দায়িত্বে থাকা এক নার্স।

এমএইচ/জিকেএস