ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রিকেটার না হলে ‘রোনালদো’ হতেন গেইল

প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০২ মে ২০১৬

তাকে মজা করে ডাকা হয় ‘দানব ক্রিকেটার’। ক্রিকেটের অন্যতম সেরা বিনোদন ধরা হয় ক্রিস গেইলকে। মূলত ছক্কা-চারেই মজিয়ে রাখেন দর্শকদের। পাশাপাশি বোলারদের জন্য মূর্তিমান আতঙ্কে আবির্ভাব হন যত্রতত্রই। তার ব্যাটের সাথে বলের সখ্যতা বেশ ভালোই। কিন্তু যদি ভাগ্যের নির্ম্ম পরিহাসে ক্রিকেটার না হতেন ক্রিস গেইল তাহলে কি হতেন তিনি? কিছু হলেও কি সেখানে এখনকার মত বিশ্বসেরা হতে পারতেন? মানুষটা ক্রিস গেইল বলেই হয়তো সবকিছুকেই তখন সম্ভব মনে হতো। যেমন এবার বললেন ক্রিকেটার না হলে তিনি ফুটবলার হতেন। শুধু ফুটবলার হয়েই ক্ষান্ত হতেন না, ক্রিস্টিয়ানো রোনালদোর মত বিশ্বসেরা তারকা হওয়ার কথাও জানালেন সদ্য বাবা হওয়া গেইল।

বাবা হওয়ার পর আইপিএল খেলতে এসে এখন পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে মাঠে নামা হয়নি গেইলের। দুই ম্যাচ খেলে মাত্র এক রান করেছেন গেইল। ২ তারিখ হওয়া কলকাতার বিপক্ষে ম্যাচেও রাখা হয়নি গেইলকে। কিন্তু ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে, ক্রিকেটার না হলে কি হতেন? এমন প্রশ্নের জবাবে গেইল বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো! আমি বিশ্বের সেরা ফুটবলার হতাম যদি ক্রিকেটার না হতাম।’

অনেক আগে থেকে রোনালদোর অন্ধভক্ত ক্রিস গেইল। আইপিএলে এর আগে সেঞ্চুরি করে রোনালদোর গোল উদযাপনের মত নিজের সেঞ্চুরিটাও উদযাপন করেছিলেন গেইল। তাছাড়া রোনালদোর রিয়াল মাদ্রিদের প্রত্যেকটি ম্যাচও দেখেন গেইল। রোনালদোর ভক্ত হলেও গেইল ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত।

আরআর/এবিএস

আরও পড়ুন