ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানকে ‘না’ করে দিল পিটার মুরস

প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০২ মে ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এক ধরনের পূনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট। অধিনায়ক আফ্রিদি পদত্যাগ করেছেন। পদ থেকে সরে দাঁড়িয়েছেন কোচ ওয়াকার ইউনুসও। নির্বাচক কমিটিতে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। প্রধান নির্বাচক করা হয়েছে ইনজামাম-উল হককে। অধিনায়ক করা হয়েছে সরফরাজ আহমেদকে। তবে কোচ হিসেবে এখনও কাউকে নিয়োগ দিতে পারেনি পাকিস্তান।

কোচ নিয়োগ দেয়ার জন্য রমিজ রাজা এবং ওয়াসিম আকরামকে দিয়ে দুই সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। এই বিশেষজ্ঞ কমিটি একটি বিজ্ঞাপনও দিয়েছে কোচের জন্য আবেদন চেয়ে। এপ্রিলের শেষ দিকে আবেদন পত্র জমা দেয়ার সময় শেষও হয়ে গেছে। বিদেশিদের মধ্য থেকে বেশ কিছু আবেদন পত্র জমাও পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশ করে চেয়েছিল ইংল্যান্ডের সাবেক কোচ পিটার মুরসকে; কিন্তু পাকিস্তানকে চরমভাবে হতাশ করলেন পিটার মুরস। তিনি সরাসরি ‘না’ করে দিয়েছেন পিসিবিকে। পারিবারিক সমস্যাকেই কারণ হিসেবে দেখিয়েছেন তিনি। কারণ, ইংল্যান্ডের কোচের পদ থেকে বহিস্কার হওয়ার পর পরিবারকেই সময় দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি এবং আমার পরিবার; উভয়ের জন্যই এটা সম্ভব নয়। আমি নটিংহ্যামশায়ারের উপদেষ্টা হিসেবে ভালো আছি এবং আমি তাদের কাজ করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। তাছাড়া আমার বাচ্চারা এখানে বেড়ে উঠছে, তাদের সঙ্গে থাকতেই আমি উপভোগ করছি।’

পাকিস্তানকে ‘না’ করে দেয়ার ব্যাপারে তিনি বলেন, ‘এমন একটা প্রস্তাব পেয়ে খুবই আনন্দিত হয়েছিলাম। এমন একটা দলের সঙ্গে কাজ করা খুবই সম্মানজনক। কিন্তু আমি অনেক ভেবে দেখলাম, তাদের (পাকিস্তান) সঙ্গে কাজ করাটা এইমুহূর্তে আমার পক্ষে সম্ভব নয়।’

আইএইচএস/এবিএস

আরও পড়ুন