ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সোয়ানসির কাছে লিভারপুলের হার

প্রকাশিত: ০৫:১৭ এএম, ০২ মে ২০১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্বল দল সোয়ানসির কাছে ৩-১ গোলে হেরে গেছে লিভারপুল। আর এ হারে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলা নিয়ে শঙ্কায় পড়লো অল রেডরা।

নিজেদের মাঠে খেলার ২০ মিনিটেই  কর্নারে হেড করে সোয়ানসিকে এগিয়ে দেন ঘানার ফরোয়ার্ড আন্দ্রে আইয়ু। ছয় মিনিট বাদে লিভারপুল গোলরক্ষক ড্যানি ওয়ার্ডের দৃঢ়টায় রক্ষা পায় লিভারপুল। জ্যাক কর্কের নীচু শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে স্বাগতিকদের গোল বঞ্চিত করেন এই গোলরক্ষক। তবে ম্যাচের ৩৩ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ বাঁকানো এক শটে স্কোরলাইন ২-০ করেন ইংলিশ ডিফেন্ডার কর্ক। ফলে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সফরকারী দল। ম্যাচের ৬৫ মিনিটে কর্নারে হেড করে ব্যবধান কমান দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা বেলজিয়ামের ফরোয়ার্ড ক্রিস্তিয়ান বেনটেকে। তবে লিভারপুলের লড়াইয়ে ফেরার স্বস্তি অবশ্য পুরো দুই মিনিটও স্থায়ী হয়নি। ৬৭ মিনিটে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে কর্কের দেওয়া ক্রস নিয়ন্ত্রণে নিয়ে জটলার মধ্যে বাঁ-পায়ের নিচু শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন আইয়ু। বাকি সময় লড়াই করে গেলেও আর খেলায় ফেরা হয়নি লিভারপুলের। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইয়ুর্গেন ক্লপের দলকে।
 
লিগে ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে সাউথ্যাম্পটন। ইপিএলের পয়েন্ট তালিকায় পঞ্চম হওয়া দলটি পরের মৌসুমের ইউরোপা লিগে সরাসরি খেলার সুযোগ পায়। ষষ্ঠ ও সপ্তম স্থান পাওয়া দল দুটিরও সুযোগ থাকে। তবে এফএ কাপ ও লিগ কাপের চ্যাম্পিয়নরা যদি চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পায়, শুধু সেক্ষেত্রেই ছয় ও সাত নম্বর দলগুলোর ইউরোপা লিগের সুযোগ থাকবে।

এমআর/এমএস

আরও পড়ুন