ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গুজরাটকে ২৩ রানে হারাল পাঞ্জাব

প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০১ মে ২০১৬

অধিনায়ক পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদলে গেলো কিংস ইলেভেন পাঞ্জাবের ভাগ্যও। ডেভিড মিলারের কাছ থেকে নেতৃত্ব দেয়া হলো মুরালি বিজয়ের কাছে। প্রথম ম্যাচেই ভাগ্য বদলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল গুজরাট লায়ন্সকে হারিয়ে দিল প্রীতি জিনতার দল। ব্যবধান ২৩ রানের। এ নিয়ে মাত্র দ্বিতীয় জয় পেলো তারা।

কিংস ইলেভেন পাঞ্জাবের করা ১৫৪ রানের জবাবে ব্যাট করতে নেমে অক্ষর প্যাটেলের ঘূর্নির মুখে পড়ে গুজরাট লায়ন্স। দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ফেললেন অক্ষর। নিলেন মোট ৪ উইকেট। তাতেই ৯ উইকেট হারিয়ে ১৩১ রানে থেমে গেলো গুজরাটের ইনিংস। ফলে অসাধারণ এক জয় এসে গেলো পাঞ্জাবের। তাও আবার প্রতিপক্ষের মাঠ এবং প্রথমে ব্যাট করে।

জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই মোহিত শর্মার তোপের মুখে পড়ে গুজরাট। ব্রেন্ডন ম্যাককালাম এবং সুরেশ রায়নার উইকেট হারিয়ে গুজরাট যখন ধুঁকছিল, তখন তাদেরকে আরও চেপে ধরার কাজটি করেন অক্ষর প্যাটেল।

মূলত সপ্তম ওভারেই গুজরাটের কোমর ভেঙে দেন তিনি। এই ওভারেই তিনজন ব্যাটসম্যানকে হারায় সুরেশ রায়নার দল। শেষে তো হ্যাটট্রিক করেই ছাড়েন অক্ষর প্যাটেল। শেষ দিকে ইশান কিষান এবং জেমস ফকনার ঝড় তোলার চেষ্টা করনে। তাতে অবশ্য শুধু পরাজয়ের ব্যবধানই কমেছে। হার এড়াতে পারেনি। ২৭ বলে ৩২ রান করেন ফকনার। ২৭ রান করেন ইশান কিষান।

অক্ষর প্যাটেল ছাড়াও ৩ উইকেট নেন মোহিত শর্মা। ১ উইকেট নেন সন্দীপ শর্মা। একজন হলেন রানআউট।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন