ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইপিএলে প্রথম হ্যাটট্রিক অক্ষর প্যাটেলের

প্রকাশিত: ০২:১৬ পিএম, ০১ মে ২০১৬

এবারের আইপিএলে সেঞ্চুরি হলো, বড় বড় স্কোর হলো, দুর্দান্ত বোলিং হলো; কিন্তু একটা হ্যাটট্রিকের দেখা মিলছিল না। অবশেষে সেই আক্ষেপটাও ঘুচিয়ে দিলেন অক্ষর প্যাটেল। যে কিংস ইলেভেন পাঞ্জাব একেবারে পয়েন্ট তালিকার তলানীতে অবস্থান করছিল, সে দলটির বোলার অক্ষর প্যাটেলই কি না এবারের আইপিএলে প্রথম হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলো।

হ্যাটট্রিকটা একটু ভিন্ন ধরনেরই। ৭ম ওভারেই হয়ে যেতে পারতো হ্যাটট্রিকটা। ওই ওভারের তৃতীয় বলে ডোয়াইন স্মিথকে ফিরিয়ে দেন প্যাটেল। পরের বলে ১ রান নিয়ে নেন জাদেজা। পরের বলে আবারও উইকেট। এবার বোল্ড হলেন দিনেশ কার্তিক। ওভারের শেষ বলে আউট হলেন ডোয়াইন ব্র্যাভো।

স্মিথকে আউট করার পর মাঝে জাদেজা ১টি রান না নিলে হ্যাটট্রিকটা হয়েই যেতো। তবে শেষ দুই বলে পরপর উইকেট নিয়ে সম্ভাবনাটা টিকিয়ে রাখলেন তিনি। যদিও হ্যাটট্রিক পূরণ করতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে প্যাটেলকে। ৪ ওভার বিরতি দিয়ে আবারও প্যাটেলকে আক্রমণে নিয়ে আসেন নতুন নেতৃত্ব পাওয়া মুরালি বিজয়।

এসেই প্রথম বলে আউট করে দিলেন রবীন্দ্র জাদেজাকে। সেই জাদেজার উইকেট নিয়েই বহু কাঙ্খিত হ্যাটট্রিকটি করে ফেললেন ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

অক্ষর প্যাটেলের হ্যাটট্রিকের ওপর ভর করে গুজরাটের বিপক্ষে দারুন এক জয় পেলো কিংস ইলেভেন পাঞ্জাবও।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন