ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি জাদুতে বার্সার স্বস্তির জয়

প্রকাশিত: ০৩:৫৭ এএম, ০১ মে ২০১৬

জমে উঠেছে লা লিগার শিরোপার লড়াই। তবে লড়াইয়ে এখনও নিজেদের শিরোপা জয়ের সম্ভাবনা ভালো ভাবেই টিকিয়ে রেখেছে মেসি-নেইমাররা। দিনের শেষ ম্যাচে রিয়াল বেতিসকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করে লুইস এনরিকের দল। মাঝে কিছু সময়ের জন্য রিয়াল আর অ্যাটলেটিকো শীর্ষে ছিল।

হেরে গেলেই শিরোপার স্বপ্ন উবে যাবে-এমন সমীকরণ নিয়ে সেভিয়ার মাঠে রিয়েল বেটিসের বিপক্ষে মাঠে নামে মেসি, নেইমার আর সুয়ারেজরা। তবে নিজেদের মাঠে প্রথম সুযোগটা পেয়েছিল স্বাগতিকরাই।  স্ট্রাইকার রুবেন কাস্ত্রোর শট কর্নারের মাধ্যমে  বার্সেলোনাকে রক্ষা করেন ডিফেন্ডার পিকে। কর্নার থেকেও গোলের সুযোগ এসেছিল। তবে ব্রুনোর হেড লাফিয়ে উঠে আঙুল ছুঁইয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দেন গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

ম্যাচের ২৯ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সা।এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে নেওয়া নেইমারের শট ঠেকান স্বাগতিক গোলরক্ষক আন্তোনিও আদান। ম্যাচের ৩৬ মিনিটে রাকিতিচকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় স্বাগতিক দলের ডিফেন্ডার হাইকো ভেস্টারমানকে। তবে একজন কম নিয়েও বার্সেলোনার আক্রমণ সফলভাবে ঠেকিয়ে গোল শূন্য অবস্থায় বিরতিতে স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে সুবর্ণ একটি সুযোগ নষ্ট করেন সুয়ারেস। নেইমারের বাড়ানো বল পেয়ে খুব কাছ নেওয়া উরুগুয়ের এই স্ট্রাইকারের শট পোস্টের বাইরে দিয়ে যায়। তবে ম্যাচের ৫০ মিনিটে স্বাগতিকদের ভুলে এগিয়ে যায় বার্সা। মেসি উঁচু করে বাড়ানো বল গোলরক্ষক ও  ডিফেন্ডার গেরমান পেজ্জেয়াওয়ের ভুল বোঝাবুঝিতে পেয়ে খালি জালে পাঠিয়ে দেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার রেকিটিচ।

barca

ম্যাচের ৭৪ মিনিটে আবারও সুয়ারেসের সুযোগ নষ্ট। মেসির বাড়ানো বল পেয়ে ১০ গজ দূর থেকেও গোল করতে ব্যর্থ হন গত দুই ম্যাচে আট গোল করেছেন তারকা এই স্ট্রাইকার। ম্যাচের ৮১তম মিনিটেও পায়ের জাদু দেখান বিশ্ব ফুটবলের খুদে জাদুকর মেসি। ডি-বক্সের অনেক বাইরে থেকে পাঁচ ডিফেন্ডারের মাঝ দিয়ে সুয়ারেজকে বল বাড়িয়ে দেন তিনি। উরুগুয়ের তারকা ফরোয়ার্ড সময়ক্ষেপণ না করে বেটিসের জালে বল জড়ালে ২-০ তে এগিয়ে থাকে বার্সা। আর এই স্কোরেই ম্যাচ শেষ করে শীর্ষস্থান দখলে রাখে কাতালানরা।
 
এ জয়ে ৩৬ ম্যাচ শেষে লুইস এনরিক শিষ্যদের সংগ্রহ ৮৫ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচ আর পয়েন্ট নিয়ে মুখোমুখি দেখায় পিছিয়ে থেকে টেবিলের দুই নম্বরে দিয়েগো সিমিওনের অ্যাটলেতিকো মাদ্রিদ। আর জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদও সংখ্যক ম্যাচ খেলে মাত্র এক পয়েন্ট কম নিয়ে বার্সা-অ্যাটলেতিকোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

এমআর/এমএস

আরও পড়ুন