ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দ্বিতীয়বার ক্ষমা চেয়ে মুক্তি পেলেন ইউনিস খান

প্রকাশিত: ০১:৫৬ পিএম, ২৮ এপ্রিল ২০১৬

শৃঙ্খলা ভঙ্গের গুরুতর অভিযোগ আনা হয়েছে পাকিস্তানের সিনিয়র ক্রিকেটার ইউনিস খানের বিরুদ্ধে। আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করে টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নেয়া এবং ডিসিপ্লিনারি কমিটির শুনানি হাজির না হওয়ায় বড় ধরনের শাস্তির খড়গও নেমে আসছিল সিনিয়র এই ক্রিকেটারের ওপর। তবে ভুল যে তিনি করেছিলেন, সেটা বুঝতে পেরে আগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। তবুও যখন শাস্তির মুখে পড়তে যাচ্ছেন, তখন আবারও ক্ষমা চাইলেন এবং এরপরই অভিযোগ থেকে মুক্তি মিললো তার।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট, পাকিস্তান কাপে মিসবাহ-উল হকের দল ইসলামাদের বিপক্ষে একটি ম্যাচে এলবি ডব্লিউ আউট না দেয়া নিয়ে আম্পায়ারের সঙ্গে গণ্ডগোল বাধে ইউনিসের। আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে মাঠ ছেড়ে যান তিনি। এরপর তাকে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগে ম্যাচ রেফারি শুনানিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়। সেই নির্দেশ অমান্য করে টুর্নামেন্ট থেকেই নিজের নাম প্রত্যাহার করেন তিনি।

এ কারণেই শেষ পর্যন্ত পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞাও নেমে আসার সম্ভাবনা দেখা দিয়েছিল। বিভিন্ন মহল থেকে সমালোচনারও শিকার হচ্ছিলেন তিনি। শেষ পর্যন্ত গত সোমবার একবার ভুল বুঝতে পেরেছে ক্ষমা প্রার্থণা করেন তিনি। তাতেও কোন কাজ হচ্ছিল না। ইউনিসের বিপক্ষে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে তাকে শাস্তি দেয়ার তোড়জোড় শুরু হলে আজ আবারও ক্ষমা প্রার্থনা করেন তিনি।

এরপরই বিসিবি থেকে তার প্রার্থণা মঞ্জুর করা হয় এবং পাকিস্তান কাপে তার নিজের দলের সঙ্গে যোগ দিতে আর কোন বাধা থাকলো না ইউনিস খানের সামনে। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এ সম্পর্কে বলেন, ‘দীর্ঘ কয়েক বছর ধরে তিনি পাকিস্তান দলের হয়ে খেলছেন। দেশের জন্য খেলছেন। পিসিবি এবং দেশের জন্য সম্মান বয়ে নিয়ে এসেছেন। তবে যে ঘটনাটি ঘটে গেছে সেটা একটা দুর্ঘটনা আমি মনে করি। এ জন্য তিনি ভুল বুঝতে পেরেছেন। আমরাও তার আবেদন গ্রহণ করে নিয়েছি এবং তাকে তার দলের সঙ্গে যোগ দেয়ার অনুমোদন দিয়েছি।’
 
আইএইচএস/পিআর

আরও পড়ুন