ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কলাবাগান একাডেমীকে হারিয়ে ব্রাদার্সের প্রথম জয়

প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৮ এপ্রিল ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। কলাবাগান ক্রিকেট একাডেমীর বিপক্ষে ছয় উইকেটে জয় পায় তারা। ব্রাদার্সের জিম্বাবুইয়ান ব্যাটসম্যান শন উইলিয়ামস ও তুষার ইমরানের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজ জয় পায় এ ঐতিহ্যবাহী দলটি।

কলাবাগান একাডেমীর দেওয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে ব্রাদার্স ইউনিয়নের দুই ওপেনার নাফিস ইকবাল ও শাহরিয়ার নাফিস। তবে দুই ওপেনারকে রান আউটের ফাঁদে ফেলে দারুণভাবে খেলায় ফেরে কলাবাগান। এরপর দ্রুত জাকির হাসানকেও তুলে নেয় তারা।

তবে চতুর্থ উইকেট জুটিতে শন উইলিয়ামসকে নিয়ে দলের হাল ধরেন তুষার ইমরান। ১২৫ রানের দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের ভিত গড়ে দেন এ দুই ব্যাটসম্যান। দলীয় ১৯৭ রানের উইলিয়ামস ফিরে গেলে বাকি কাজ রুমান আহমেদকে নিয়ে শেষ করেন তুষার।

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন উইলিয়ামস। ৮১ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া তুষার ইমরান ৬৭ রানে অপরাজিত থাকেন। ৮৯ বলে ৪টি চারের সাহায্যে এ রান করেন তিনি।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে কলাবাগান ক্রিকেট একাডেমী। দুই ওপেনার মাইশুকুর রহমান ও ইরফান শুক্কুরের সুবাদে উদ্বোধনী জুটিতে ভালো সূচনা পায় তারা। এ জুটিতে ৪৫ রান সংগ্রহ করে তারা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন মাহমুদুল হোসেন। এছাড়া ইরফান শুক্কুর করেন ৪২ রান। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ২১ রান করে রান আউটের ফাঁদে পড়েন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২১৩ রানে শেষ হয় কলাবাগানের ইনিংস। ব্রাদার্সের পক্ষে সঞ্জিত সাহা ও মোহাম্মদ শহীদ ২টি করে উইকেট পান।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন