ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মুস্তাফিজ জাদুকরী বোলার : থারাঙ্গা

প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

বর্তমান ক্রিকেট বিশ্ব মজে আছে বাংলাদেশের বিস্ময়বালক মুস্তাফিজুর রহমানে। তার দুর্দান্ত বোলিংয়ে ভক্তদের পাশাপাশি বিভিন্ন দেশের ক্রিকেটাররাও প্রশংসায় মুখরিত হচ্ছেন। এ তালিকায় বাদ গেলেন না শ্রীলংকান ব্যাটসম্যান উপুল থারাঙ্গাও। মুস্তাফিজকে জাদুকরী বোলার হিসেবে আখ্যায়িত করলেন এ লংকান।

বুধবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন করতে আসে মোহামেডান ক্লাব। এ সময় মুস্তাফিজের বোলিং নিয়ে দলের বিদেশী তারকা থারাঙ্গা বলেন, ‘আমি শুধু তাকে টিভিতে দেখেছি। এখনও তার সঙ্গে খেলা হয়ে ওঠেনি। সে যেভাবে আইপিএলে বোলিং করে যাচ্ছে তা নিঃসন্দেহে জাদুকরী। কিছু জাদুকরী জিনিস সে করে থাকে। তাকে পেলে আমাদের দল আরও অনেক শক্তিশালী হয়ে উঠবে।’

আইপিএলের কারণে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলা হচ্ছে না মুস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসানের। তবে প্লেয়ার বাই চয়েসে দু’জনকেই দলভুক্ত করে রেখেছে ঢাকার ঐতিহ্যবাহী দুটি ক্লাব। মুস্তাফিজকে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব এবং সাকিবকে নিয়েছে আবাহানী লিমিটেড। দল দুটিরই প্রত্যাশা, লিগের শেষ দিকে যদি সুযোগ পান, তাহলে দু’একটি ম্যাচ হয়তো খেলতে পারবেন তারা।

বাংলাদেশ ক্রিকেট গত কয়েক বছরে অনেক এগিয়েছে বলেও জানান থারাঙ্গা। বর্তমান বাংলাদেশ যে কোন দেশের জন্যই হুমকি বলে মানেন তিনি। বিশেষ করে গত দুই বছরের পারফরম্যান্সকে দুর্দান্ত বলে অভিহিত করেন লংকান এই ক্রিকেটার।

‘আমার মনে হয় বাংলাদেশ অনেক উন্নতি করেছে। আমি ২০০৫ থেকে বাংলাদেশে ক্রিকেট খেলে আসছি। তখন থেকে এখন অনেক বেশি বদলে গিয়েছে। তারা অনেক ভালো খেলোয়াড় পেয়েছে এবং অনুশীলন, জিমসহ নানা সুবিধা পাচ্ছে। গত দুই বছরে তারা খুবই ভালো করেছে।’

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার বিকেএসেপিতে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের মোকাবেলা করবে থারাঙ্গার দল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন