ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রীতি ম্যাচ খেলতে সোমবার ভুটান যাচ্ছে নারী ফুটবল দল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:১৭ পিএম, ১৮ জুলাই ২০২৪

অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ হিসেবে নারী ফুটবল দলের জন্য ফিফা ফ্রেন্ডলি ম্যাচ আয়োজনের চেষ্টা চালিয়ে আসছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কখনো সিঙ্গাপুর, কখনো লেবানন এবং কখনো মিয়ানমারের বিপক্ষে ম্যাচ খেলা ঠিকঠাক হলেও আবার তা বাতিল করতে হয়েছে।

অবশেষে বাফুফে সাবিনাদের জন্য ভুটানের বিপক্ষে দুটি ম্যাচের আয়োজনের ব্যবস্থা করতে পেরেছে। আগামী ২৪ ও ২৭ জুলাই থিম্পুতে হবে ম্যাচ দুটি। সোমবার ভুটান যাবে বাংলাদেশ নারী ফুটবল দল।

সাফের প্রস্তুতি হিসেবে গত ৩১ মে ও ৩ জুন ঢাকায় চাইনিজ তাইপের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছিল বাংলাদেশের মেয়েরা। ওই ম্যাচ দিয়েই নতুন কোচ ইংল্যান্ডের পিটার বাটলারের অভিষেক হয়েছিল সাবিনাদের ডাগআউটে। এই প্রথম বাটলারের অধীনে দেশের বাইরে খেলতে যাচ্ছেন সাবিনারা।

বৃহস্পতিবার বাফুফে ভবনে মিডিয়া ব্রিফিয়ে ভুটান সফরের জন্য দলের নাম ঘোষণা করেন কোচ পিটার বাটলার। এইচএসসি পরীক্ষার কারণে ৫ ফুটবলার বাইরে রেখেই দল গড়তে হয়েছে নতুন এই কোচকে।

অভিজ্ঞ ও তারুণ্য মিলিয়ে গড়া একটি দল নিয়ে ভুটান সফরে যাওয়ার আগে কোচ বলেছেন, ‘সিনিয়র জুনিয়ার মিলিয়ে দল করা হয়েছে। এটাই আমার সেরা দল। আশা করি, ভালো ফল নিয়েই ফিরতে পারবো।’

অধিনায়ক সাবিনা খাতুন বলেছেন, ‘ভুটান আগের চেয়ে এখন উন্নতি করেছে। ভুটানের বিপক্ষে ম্যাচ খেলে আমাদের সর্বশেষ অবস্থা বুঝতে পারবো।’

বাংলাদেশ দল

গোলরক্ষক: রূপনা চাকমা, মিলি আক্তার, ইয়ারজান বেগম

রক্ষণভাগ: শিউলি আজীম, শামসুন্নাহার, মাসুরা পারভীন, নিলুফার ইয়াসমীন নীলা, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, অর্পিতা বিশ্বাস।

মধ্যমাঠ: মারিয়া মান্ডা (সহ-অধিনায়ক), মনিকা চাকমা, রিতুপর্না চাকমা, স্বপ্না রানী, মুনকি আক্তার, হালিমা আক্তার, বন্যা খাতুন।

আক্রমণভাগ: সাবিনা খাতুন (অধিনায়ক), সানজিদা আক্তার, মাতসুসিমা সুমাইয়া, সুরভী আকন্দ প্রীতি, সাগরিকা ও সুলতানা।

আইএইচএস/