ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভালো খেলেও সিটির সঙ্গে ড্র করলো রিয়াল

প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

ম্যাচ শুরুর এক ঘণ্টা আগেই নিশ্চিত হয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলছেন না ক্রিস্টিয়ানো রোনালদো। সেক্ষেত্রে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলতে আসা সিটির সামনে রোনালদোহীন রিয়ালের বিপক্ষে জয় তুলে নেয়ার সুযোগ ছিল। সুযোগ ছিল রিয়ালের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ নেয়ার। কিন্তু মাঠে নামার পর যেন অনেকটাই হারিয়ে যেতে বসে সিটি। ঘরের মাঠ ইত্তিহাদে রিয়ালের বিপক্ষে গোলশূন্য ড্র করে ম্যানুয়েল পেলেগ্রেনির শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই দু`দল বল দখলের লড়াইয়ে মেতে ওঠে। মাঝমাঠ নিয়ন্ত্রণ রাখতেই যেন বেশ তৎপর ছিলেন দুদলের ফুটবলাররা। প্রথমার্ধে বলার মতো কোনো আক্রমণই করতে পারেনি কোনো দল। আগুয়েরো যেন নিজের ছায়া হয়েই ছিলেন এদিন। মাঝে মাঝে ডি ব্রুয়েন বল নিয়ে ভেতরে ঢোকার চেষ্টা করলেও রিয়াল ডিফেন্ডারদের অসাধারণ দক্ষতায় সেগুলো আর সফলতার মুখ দেখেনি। ৩২ মিনিটে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সিটির মিডফিল্ডার ডেভিড সিলভা মাঠ ছাড়লে মিডফিল্ডে শক্তি কমে আসে সিটির। তার পরিবর্তে মাঠে নামেন লেহেনাচো।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হলে দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। বেনজেমার বদলি হিসেবে ৫১ মিনিটে মাঠে নামেন হেসে রড্রিগেজ। ৭১ মিনিটে দানি কার্ভাহালের ক্রস থেকে হেসে হেড করলেও ক্রসবারে লেগে বল বাইরে চলে যায়। ফলে গোল বঞ্চিত থাকতে হয় রিয়ালকে।

৭৪ মিনিটে বেল একক প্রচেষ্টায় মাঝমাঠ থেকে বল নিয়ে ডি বক্সের বাইরে থেকে শট করলেও সেটি গোলের দেখা পায়নি। তারপরের মিনিটেই লুকাস ভাস্কুয়েজ ওটামেন্ডির পায়ে ধাক্কা লেগে পড়ে গেলেও রিয়ালের পেনাল্টি আবেদন নাকচ করে দেন রেফারি। ৭৯ মিনিটে এবারো বেল তিনজন সিটি খেলোয়াড়কে কাটিয়ে বল ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও কম্পানি বাঁধা টপকাতে পারেননি তিনি।

৮৩ মিনিটে গোল করার সবথেকে সহজ সুযোগটি পায় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুসের কর্নার থেকে কাসেমিরো হেড করলে তা পেপের কাছে যায় এবং জো হার্টকে একা পেয়েও পেপে সোজাসুজি হার্টের গায়ে বল মারেন। অসাধারণ সেভ করে সিটির ড্রয়ের নায়ক বনে যান এই ইংলিশ গোলকিপার।

ম্যাচ শেষের অন্তিম মুহূর্তে ডি ব্রুয়েনের ফ্রি কিক নাভাস ঠেকিয়ে দিলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দু`দলকে। শেষ চারের দ্বিতীয় লেগে বেশ ফুরফুরে মেজাজেই সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে রিয়ালের মাঠে ৯০ মিনিট গোলশূন্য থাকা মানে অনেকটা ম্যাচ জয়ের সমান। সেই অসম্ভবকে সম্ভব করতে হবে সিটিকে।

আরআর/বিএ

আরও পড়ুন