ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এএফসি কাপে প্রথম জয় পেল শেখ জামাল

প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

চার ম্যাচের টানা চারটিতেই হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবুও গ্রুপের পঞ্চম ম্যাচটিতে মর্যাদার লড়াইয়ে ঠিকই জিতলো মানিকের শিষ্যরা। সিঙ্গাপুরের ক্লাব ট্যাম্পাইন্স রোভার্সকে ঘরের মাঠে ৩-২ গোলে হারালো শেখ জামাল।

এই ম্যাচে অসাধারণ খেলেছেন হাইতির স্ট্রাইকার ওয়েডসন। ওয়েডসন ছাড়াও ল্যান্ডিং এবং গোলকিপার হিমেলের পারফর্মেন্সও ছিল চোখে পড়ার মতো। একটা দল হিসেবে অসাধারণ খেলে প্রথম জয়ের দেখা পেল শেখ জামাল।

খেলার ২০ মিনিটেই প্রথম গোলের দেখা পায় শেখ জামাল। ওয়েডসন বল নিয়ে প্রতিপক্ষ শিবিরে এমেকাকে পাস দেন। এমেকা শট না নিয়ে বল দেন ল্যান্ডিংকে। গ্যাম্বিয়ার এই ফরোয়ার্ড আর কাউকে পাস না দিয়ে বাকানো শটে বল জালে জড়ান।

প্রথমার্ধ যখন ১-০ গোলের লিড নিয়ে শেষ করার চিন্তা করছে জামাল ঠিক অন্তিম মুহূর্তে গোল করে ট্যাম্পাইন্স রোভার্স। সাবেক আর্সেনাল এবং লিভারপুল তারকা জেরমাইন পেনান্টের চমৎকার কর্নারে গোল করে সমতা আনেন মস্তফা ফাহরুদ্দিন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়িয়ে খেলতে থাকে জামাল। ফলাফলও পেয়ে যায় হাতে নাতে। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন ওয়েডসন। ডি বক্সে ওয়েডসনকে ফাউল করলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। ৭০ মিনিটে আবারো গোল করে সমতায় ফিরে আসে রোভার্স।

বিলি মেহমেত গোল করেন রোভার্সের হয়ে। ৮২ মিনিটে জামালের হয়ে ল্যান্ডিং তৃতীয় গোলটি করলে ম্যাচে তৃতীয়বারের মত এগিয়ে যায় জামাল। বাকি সময়টুকু নিজেদের ভেতর বল দেয়া নেয়া করে সময় কাটালে প্রথম জয়ের উল্লাসে ভাসে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আরআর/বিএ

আরও পড়ুন