ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা জুভেন্টাসের

প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৫ এপ্রিল ২০১৬

নিজের পায়ে নিজেরাই কুঠার মারলো ন্যাপোলি। রোমার সঙ্গে বাঁচা-মরার ম্যাচে ১-০ গোলে হেরে লিগ শিরোপা থেকে ছিটকে গেল তারা। এরই সঙ্গে নিষ্পত্তি হয়ে গেল ইতালিয়ান সিরি-এ লিগের বর্তমান চ্যাম্পিয়নদের নামও। টানা পঞ্চমবারের মতো ইতালিয়ান লিগ জিতলো মাসিমিলিয়ানো আলেগ্রির দল জুভেন্টাস।

৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে তিন ম্যাচ বাকি থাকতেই লিগ শিরোপা জিতে নিলো তারা। পরের সবগুলো ম্যাচ হারলেও ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ন্যাপোলির পক্ষে তাদের ধরা আর সম্ভব নয়। এর আগে রোববার ফিওরেন্টিনার বিপক্ষে ২-১ গোলে জিতে ট্রফি জয়ের সুবাস পাচ্ছিল জুভরা। লিগ জিততে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের মূল পর্বের খেলার আশা এখনো বাঁচিয়ে রেখেছে ন্যাপোলি।

লিগে টিকে থাকার লড়াইয়ে রোমার মাঠে খেলতে নামে ম্যারানোডার সাবেক ক্লাবটি। টুর্নামেন্টের শুরু থেকে ছন্দে থাকলেও শেষের দিকে এসে খেই হারিয়ে ফেলতে থাকে তারা। লিগ শিরোপা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিলো না হিগুয়াইনদের সামনে।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ন্যাপোলির হয়ে এই ম্যাচে মাঠে নামেন লিগের সর্বোচ্চ গোলদাতা গঞ্জালো হিগুয়াইন। তার প্রত্যাবর্তনের ম্যাচেও জয়হীন থাকলো তারা। ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছে ঠিক তখন ৮৯ মিনিটে গোল করে ন্যাপোলির স্বপ্ন শেষ করে দেন রোমার মিডফিল্ডার নাঙ্গোলান।

ন্যাপোলির হারের পরেই উল্লাসে মেতে ওঠে জুভেন্টাসের ফুটবলাররা। অথচ এই দলটাই গতবছরের অক্টোবর মাসে মাত্র ১২ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে ছিল লিগে। তারাই টানা ২৫ ম্যাচ জিতে ন্যাপোলির শিরোপা স্বপ্ন ধূলিসাৎ করে দেয়। মওসুমের প্রথম চারটি ম্যাচ হেরেও লিগ শিরোপা জেতার অনন্য কৃতিত্ব গড়লো জুভেন্টাস।

আরআর/আইএইচএস/বিএ