ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হারের বৃত্তেই প্রীতির পাঞ্জাব

প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৫ এপ্রিল ২০১৬

এবারের আইপিএলে ৬ ম্যাচের মাত্র একটিতে জয়। হেরেই চলেছে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। সোমবার মুম্বাই উন্ডিয়ান্সের কাছে ২৫ রানে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল-ডেভিড মিলাররা। মুম্বাইয়ের দেয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬৪ রানে থেমে যায় পাঞ্জাবের ইনিংস।

পাঞ্জাবের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩৯ বলে এক ছয় ও ৫ চারে এ রান সংগ্রহ করেন তিনি। শন মার্শ করেন ৪৫ রান। ৩৪ বলের তার এ ইনিংস একটি ছয় ও ৩টি চারে সাজানো। মুরলি বিজয় করেন ১৩ বলে ১৯ রান।

এছাড়া উল্লেখ করার মতো আর কোনো ব্যাটসম্যান রান করতে পারেননি। মুম্বাইয়ের জসপ্রিত বুমরাহ নেন ৩ উইকেট। মিচেল ম্যাকক্লেনাঘান এবং টিম সাউদি দুটি করে উইকেট লাভ করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পার্থিব প্যাটেল।

এরআগে, টসে হেরে ব্যাট করতে নেমে পার্থিব প্যাটেল আর আম্বাতি রাইডুর ব্যাটে ভর করে ১৮৯ রান সংগ্রহ করে মুম্বাই। শুরুটা হয়েছিল রোহিত শর্মাকে শূন্য রানে হারিয়ে। তখন সবাই ভেবেছিল মুম্বাইয়ের দিনটা সম্ভবত আজ খারাপ।

কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে পার্থিব প্যাটেল আর আম্বাতি রাইডু মিলে যা করলেন তা রীতিমত বিস্ময় জাগানিয়া। ১৩৭ রানের জুটি গড়েন এ দু’জন। তাদের ব্যাটেই মূলত স্বাগতিক পাঞ্জাবের সামনে ১৯০ রানের বিশাল এক লক্ষ্য ছুড়ে দিতে সক্ষম হয় বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রথম ওভারেই রোহিত শর্মাকে হারায় মুম্বাই। এরপর ৫৮ বলে ৮১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন পার্থিব প্যাটেল। ১০টি বাউন্ডারি এবং ২টি ছক্কার মার মারেন তিনি। ৩৭ বলে ৬৫ রান করেন আম্বাতি রাইডু। ৪টি করে বাউন্ডারি এবং ছক্কার মার ছিল তার ব্যাটে।

এই দু’জনের পর জস বাটলার ১৩ বলে করেন ২৪ রান। ৯ বলে ১০ রান করেন কিয়েরন পোলার্ড। ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন মোহিত শর্মা। ১টি করে উইকেট নেন অক্ষর প্যাটেল, মিচেল জনসন এবং সন্দীপ শর্মা।

বিএ

আরও পড়ুন