ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কী নাম দেয়া যায় মুস্তাফিজকে?

প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৫ এপ্রিল ২০১৬

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর পার করে ফেললেন মুস্তাফিজুর রহমান। ২০১৫ সালের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল সাতক্ষীরার এই বিস্ময় বালকের। অভিষেকেই সবার নজর কাড়েন তিনি। তার অসাধারণ লেন্থ এবং ডেলিভারি, স্লোয়ার-কার্টার দেখে মুগ্ধ হয়েছিল সবাই। টি-টোয়েন্টির অন্যতম সেরা ক্রিকেটার পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদিকে দিয়ে উইকেট শিকার শুরু করেছিলেন তিনি। ওইদিন তার শিকার হয়েছিলেন মোহাম্মদ হাফিজও।

এরপর ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক। অভিষেকেই নিলেন ৫ উইকেট। পরের ম্যাচে ৬ উইকেট। অভিষেকে ভারতকে নাস্তানাবুধ করে রচনা করলেন বাংলাদেশের বিজয়রথ। সেই থেকে অপ্রতিরোধ্য মুস্তাফিজ। দেশের গণ্ডি ছাড়িয়েও মুস্তাফিজের সুনাম ছড়িয়েছে বিশ্বব্যাপি। আইপিএলে খেলতে গিয়ে তো রীতিমত বিস্ময়ই উপহার দিচ্ছেন তিনি।

মুস্তাফিজের এক বছর পূর্তি নিয়ে ঢাকাস্ত আমেরিকান দূতাবাস তাদের অফিসিয়াল ফেজবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছে। সেখানে তারা মুস্তাফিজের এক বছরের অর্জন নিয়ে প্রশংসা করে লিখেছে, এই অসাধারণ ক্রিকেটারকে কী নামে ডাকা যায়?

মার্কিন দুতাবাসের ফেসবুক পেজে যে স্ট্যাটাস দেয়া হয়েছিল, সেটা হলো- ‘বাংলাদেশী তরুণ ক্রিকেটার মুস্তাফিজুর রহমান কি অসাধারণভাবেই না পার করলেন আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রথম বছরটি! আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফর্ম্যান্স বিস্মিত করে চলেছে সবাইকে। “টক অব দ্য আইপিএল”- এ পরিণত হয়েছেন তিনি। দেশের মাথা উঁচু করে চলেছেন বিস্ময়কর মুস্তাফিজ! এই অসাধারণ ক্রিকেটারকে কি নাম দেয়া যায়?’

মার্কিন দুতাবাসের সঙ্গে সুর মিলিয়ে বলতে হয়, আসলেই কী নাম দেয়া যায় মুস্তাফিজকে?

আইএইচএস/এবিএস

আরও পড়ুন