ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে কেকেআর

প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৪ এপ্রিল ২০১৬

রান তাড়া করে জয়টা যেন আইপিএলে এখন নিয়মিত হয়ে গেছে। যদিও একটি-দুটি ম্যাচে প্রথম ব্যাট করা দল। তবে রান তাড়া করতে গেলেই যেন জয়ের সম্ভাবনা বেড়ে যায় কয়েকগুণ। এ কারণেই মহেন্দ্র সিং ধোনির দল পুনের বিপক্ষে খেলতে গিয়ে টস জিতেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে আজও কেকেআর একাদশে রয়েছেন সাকিব আল হাসান। আগের ম্যাচে জয়ী একাদশের ওপরই আস্থা রেখেছে কেকেআর টিম ম্যানেজমেন্ট।

আইপিএলে এখনও পর্যন্ত গুজরাট লায়ন্সের পর সবচেয়ে সফল দল কেকেআর। ৪ ম্যাচের ৩টিতেই জিতেছে। হেরেছে মাত্র একটিতে। অপরদিকে একের পর এক পরাজয়ের বৃত্তেই বন্দী মহেন্দ্র সিং ধোনির দল পুনে সুপার জায়ান্টস। চার ম্যাচের তিনটিতেই হেরেছে। যার ফলে পয়েন্ট টেবিলের শেষের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে পুনে।

টস জয়ের পর গৌতম গম্ভীর বলেন, `এই টুর্নামেন্টে রান তাড়া করাটা সব সময়ই মঙ্গলজনক। এ কারণে একাদশে কোন পরিবর্তণ আনতে চাই না। যদিও এই ফরম্যাটে অনেক চাপ। আশা করছি মানিষ পাণ্ডে দ্রুত সেরে উঠবে। তার পরিবর্তে দলে আসছে সতীশ।`

ধোনি বলেন, `আন্তর্জাতিক ক্রিকেট আর আইপিএল পুরোপুরি ভিন্ন। এখানে হাতে অনেক অস্ত্র থাকে। যদিও কখনও কখনও এই অস্ত্রগুলো সঠিকভাবে কাজ করে না। যেমন কেভিন পিটারসেন আউট হয়ে গেলেন। দুর্দান্ত ক্রিকেটার তিনি। পিটারসেন এবং ইশান্সের পরিবর্তে দলে আসছেন অ্যালবি মর্কেল এবং সৌরভ তিওয়ারি।`

ইশান্ত শর্মার পরিবর্তে অ্যালবি মর্কেলকে পুনের একাদশে আনার অর্থ আজ মুখোমুখি দুই ভাই, দুই মর্কেল। অ্যালবি এবং মরনে। মরনে মর্কেল খেলেন কেকেআরের হয়ে।

রাইজিং পুনে সুপারজায়ান্টস
আজিঙ্কা রাহানে, ফ্যাফ ডু প্লেসিস, স্টিভেন স্মিথ, সৌরভ তিওয়ারি, এমএস ধোনি, থিসারা পেরেরা, অ্যালবি মর্কেল, রজত ভাটিয়া, রবিচন্দ্রন অশ্বিন, অঙ্কিত শর্মা, মুরুগান অশ্বিন।

কলকাতা নাইট রাইডার্স
রবিন উথাপ্পা, গৌতম গম্ভীর, সুর্যকুমার যাদব, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, আন্দ্রে রাসেল, রাজগোপাল সতীশ, পিযুশ চাওলা, সুনিল নারিন, মরনে মর্কেল এবং উমেষ যাদব। 

আইএইচএস/এবিএস

আরও পড়ুন