ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কোহলির সেঞ্চুরিতেও গুজরাটের কাছে হেরেছে ব্যাঙ্গালুরু

প্রকাশিত: ০২:৩০ পিএম, ২৪ এপ্রিল ২০১৬

বিরাট কোহলির দুর্দর্ষ সেঞ্চুরিও জেতাতে পারলো না রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। বিরাট কোহলির ৬৩ বলে অপরাজিত ১০০ রানের ইনিংসের ওপর দাঁড়িয়ে ১৮০ রানের বিশাল স্কোর গড়ে তুলেছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। জবাবে ব্যাট করতে নেমে ৩ বল হাতে রেখেই ৬ উইকেটের দারুন এক জয় তুলে নেয় গুজরাট লায়ন্স।

গুজরাটের পক্ষে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন দিনেশ কার্তিক। ৪২ রান করেন ব্রেন্ডন ম্যাককালাম এবং ৩২ রান করেন ডোয়াইন ব্র্যাভো।

মূলতঃ কোহলির মত বড় ইনিংস হয়তো গুজরাট লায়ন্সের কেউ খেলতে পারেনি। তবে দিনেশ কার্তিক ছাড়াও মাঝারি মানের কয়েকটি ইনিংসই গুজরাটকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। ওপেনিংয়েই ডোয়াইন ব্র্যাভো আর ব্রেন্ডন ম্যাককালাম জয়ের ভিত রচনা করেন। ৪৭ রানের জুটি গড়েন তারা। এ সময় আউট হন ডোয়াইন ব্র্যাভো। ৮৭ রানের মাথায় আউট হন ব্রেন্ডন ম্যাককালাম।

এরপর সুরেষ রায়না আর দিনেশ কার্তিক গুজরাটকে জয়ের দিকে নিয়ে যান। যদিও রায়না ২৪ বলে ২৮ রান করে আউট হয়ে যান। রবীন্দ্র জাদেজা করেন ১২ রান। দিনেশ কার্তিক ৩৯ বলে অপরাজিত থাকেন ৫০ রান করে। তার ইনিংসে ছিল মাত্র ৩টি বাউন্ডারি।

ব্যাঙ্গালুরুর হয়ে ইয়ুযবেন্দ্র চাহাল, কেন রিচার্ডসন, শেন ওয়াটসন এবং তাবরিজ শামসি নেন ১টি করে উইকেট। এ নিয়ে ৫ ম্যাচের চারটিতেই জিতেছে গুজরাট লায়ন্স এবং ৮ পয়েন্ট নিয়ে তারা উঠে গেলো টেবিলের শীর্ষে। অপরদিকে ৫ ম্যাচের মাত্র ২টিতে জিতেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পয়েন্ট মাত্র ৪।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন