ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করছে গুজরাট লায়ান্স

প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৪ এপ্রিল ২০১৬

প্রথম তিন ম্যাচে টানা জয়। গুজরাট লায়ন্সকে অপ্রতিরোধ্যই মনে করেছিল সবাই। চতুর্থ ম্যাচে এসে মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদের কাছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করে সুরেশ রায়নার দল। ৫ম ম্যাচে আজ মুখোমুখি বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ১৮১ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে স্বাগতিক গুজরাটের সামনে। বিরাট কোহলি খেলেন ১০০ রানের অনবদ্য অপরাজিত এক ইনিংস। লোকেশ রাহুল খেলেন অপরাজিত ৫১ রানের ইনিংস।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে টস জিতে ব্যাট করতে নামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই ম্যাচেও ক্রিস গেইলকে ছাড়া মাঠে নেমেছে কোহলির দল। তবে আজ ব্যাটিং অর্ডারে পরিবর্তণ আনে তারা। ওপেনিংয়ে নামায় শেন ওয়াটসনকে। যদিও এই পরীক্ষা-নীরিক্ষায় সফল হয়নি তারা। মাত্র ৬ রান করে আউট হয়ে যান ওয়াটসন।

দলীয় ৮ রানের মাথায় ওয়াটসন ফিরে গেলে ডি ভিলিয়ার্সকে নিয়ে জুটি বাধেন কোহলি। দু’জন মিলে ৫১ রানের জুটি বাধার পর ব্যাক্তিগত ২০ রানে আউট হয়ে যান ডি ভিলিয়ার্স। এরপর লোকেশ রাহুলকে নিয়ে জুটি বাধেন কোহলি। এ দু’জন মিলে গড়েন ১২১ রানের অপরাজিত জুটি। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৮০ রান করে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

গুজরাটের বোলাররা শত চেষ্টা করেও ভাঙন ধরাতে পারেনি কোহলি-লোকেশ জুটিতে। শেষ পর্যন্ত ১০০ রানে কোহলি এবং লোকেশ রাহুল অপরাজিত থাকেন ৫১ রানে। ৬৩ বল খেলে টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি পূরণ করেন কোহলি। ১১টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি।

লোকেশ রাহুল ৩৪ বলে খেলেন ৫১ রানের ইনিংসটি। ৪টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৩টি। ধাওয়াল কুলকার্নি এবং প্রাভিন টাম্বে নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছে গুজরাটও। ডোয়াইন স্মিথ আর ব্রেন্ডন ম্যাককালাম ৫.২ ওভারে ৪৭ রানের জুটি গড়েন। যদিও ২১ বলে ৩২ রান করে ব্র্যাভো এবং ২৪ বলে ৪২ রান করে আউট হয়ে যান ব্রেন্ডন ম্যাককালাম। এ রিপোর্ট লেখা পর্যন্ত গুজরাটের সংগ্রহ ১৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩১ রান। উইকেটে ২৬ রান নিয়ে সুরেষ রায়না এবং ২১ রান নিয়ে রয়েছেন ধাওয়াল কুলকার্নি।

জয়ের জন্য ৩৫ বলে আরও ৫০ রান করতে হবে গুজরাটকে।

আইএইচএস/পিআর

আরও পড়ুন