ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মালয়েশিয়ায় আরেকটি পদক, এবার রৌপ্য জিতলেন মাহফুজুর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:৩১ পিএম, ১৬ জুন ২০২৪

প্রথমবারের মতো মালয়েশিয়ায় আমন্ত্রণমূলক চ্যাম্পিয়নশিপে খেলতে গিয়ে বেশ ভালোই করছেন বাংলাদেশের অ্যাথলেটরা। ৭ জন অ্যাথলেট অংশ নিয়ে একটি স্বর্ণ ও চারটি রৌপ্য জিতেছেন তারা। সর্বশেষ পদকটি এসেছে হাইজাম্পে। জিতেছেন মাহফুজুর রহমান।

দেশটির পাহাংয়ে দারুল মাকমুর কুয়াতন স্টেডিয়ামে চলছে প্রতিযোগিতা। রোববার চতুর্থ দিনে মাহফুজুর রহমান ২.১০ মিটার লাফিয়ে রৌপ্য জিতেছেন। যদিও এ বছর ফেব্রুয়ারিতে ইরানের তেহরানে অনুষ্ঠিত এশিয়ান ইনডোরে এর চেয়ে বেশি ২.১৫ মিটার লাফিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন দেশসেরা এই হাইজাম্পার। 

মালয়েশিয়ার এই প্রতিযোগিতায় এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেট আল আমিন ৩ হাজার মিটার স্টিপলচেজে স্বর্ণ জিতেছেন। তিনি সময় নিয়েছেন ৯ মিনিট ৩২.৩৯ সেকেন্ড।

শনিবার হ্যামার থ্রোতে রৌপ্য জিতেছেন বাংলাদেশের গৌরাঙ্গ রায়। দেশের বাইরে হ্যামার থ্রোতে বাংলাদেশের এটি প্রথম পদক জয়।  পোলভল্টে ৪.৪০ মিটার লাফিয়ে রৌপ্য জিতেছেন সৌরভ মিয়া। 

প্রতিযোগিতার প্রথম দিনে মেয়েদের হাই জাম্পে রৌপ্য জিতেছিলেন জেতেন দেশসেরা নারী হাইজাম্পার ও রেকর্ডধারী রিতু আক্তার। তিনি লাফিয়েছেন ১.৭৫ মিটার। 

৪০০ মিটারে দৌড়ে অংশ নিয়ে সেমিফাইনাল পর্যন্ত উঠেছিলেন জহির রায়হান। তাঁকে নিয়ে আরো বেশি প্রত্যাশা থাকলেও ফাইনালমঞ্চে উঠতে পারেননি।

আরআই/আইএইচএস/