ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফুটবলে শচিনকে হারিয়ে চ্যাম্পিয়ন সৌরভ

প্রকাশিত: ০৩:০৯ এএম, ২১ ডিসেম্বর ২০১৪

সারা জীবন ছিল একে অন্যের সতীর্থ। এক সঙ্গে দীর্ঘ দিন খেলেছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলে। কিন্তু শনিবার নামলেন একের অন্যের বিপক্ষে। তবে সশরীরে নয়, নেপথ্যে থেকেই লড়াই করেছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের এ দুই সাবেক অধিনায়ক। তারা আর কেউ নয় সৌরভ গাঙ্গুলি ও শচিন টেন্ডুলকার। তবে শেষ পর্যন্ত লড়াইয়ে বিজয়ীর হাসি হেসেছেন কলকাতার দাদা।

ফুটবলে শচিনের দল কেরলা ব্লাস্টার্সকে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ফুটবলের প্রথম আসরের শিরোপা জিতেছে গাঙ্গুলির দল অ্যাতলেটিকো ডি কলকাতা। মোহাম্মদ রফিকের শেষ মিনিটের (৯০+৫) গোলে এ জয় পায় কলকাতা।
 
মহারাষ্ট্রের ড. ডিওয়াই পাতিল স্টেডিয়ামে খেলার শুরু থেকেই সমানে সমানে লড়াই করেছে গাঙ্গুলি-শচিনের দল। একাধিক গোলের সুযোগ সৃষ্টি হলেও কোনো দল তা কাজে লাগাতে না পারায় ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূণ্য ভাবে। দ্বিতীয়ার্ধেও দেখা যায় একই চিত্র।

খেলা গড়ায় অতিরিক্ত মিনিটে। অতিরিক্ত মিনিটের শেষ সময়ের ঠিক আগে মুহূর্তে অ্যাতলেটিকো ডি কলকাতাকে আনন্দে ভাসান ভারতের ২২ বছর বয়সী ফুটবলার রফিক। জাকুব পোদানির বানিয়ে দেওয়া বল কেরলার জালে জড়ান রফিক। রেফারীর খেলা শেষ করার বাঁশি বাজার সঙ্গে সঙ্গে শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠে গাঙ্গুলির কলকাতা ।

উল্লেখ্য, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক মোট ৮ দল নিয়ে গত ২১ অক্টোবর মাঠে গড়িয়েছিল আইএসএলের প্রথম আসর। দলগুলোতে ভারতীয় স্থানীয় ফুটবলারদের পাশাপাশি ছিলেন ফুটবল বিশ্বের সাবেক খ্যাতনামা তারকা ফুটবলার। চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো ডি কলকাতার দলে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম।