ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যান্সারকে হারিয়ে দিলেন অরুণ লাল

প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৩ এপ্রিল ২০১৬

অরুণ লালকে চেনেন না, এমন মানুষ বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে খুঁজে পাওয়া যাবে না। যারা এ দেশের ক্রিকেটের খোঁজ-খবর রাখেন, সবাই চেনেন ভারতের সাবেক ওপেনার এবং বর্তমানে ধারাভাষ্যকার অরুণ লালকে। বাংলাদেশ-ভারত খেলা হলে মাইক্রোফোন হাতে অরুণ লালের দেখা মিলবেই। এ যেন নির্ধারিত।

সাবেক এই ভারতীয় ওপেনার আক্রান্ত হয়েছেন ঘাতক ক্যান্সারের। যেন তেন ক্যান্সার নয়। তার ভাষায়, `এটা একটা বিরল এবং ভয়ঙ্কর ধরনের ক্যান্সার।` সেই ভয়ঙ্কর ক্যান্সার জয় করেই আবার মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি। আবারও হয়তো দেখা যাবে তাকে কমেন্ট্রি বক্সে।

গত জানুয়ারিতে তার চোয়ালে এই ক্যান্সার ধরা পড়ে। এরপরই নিবিড় পরিচর্যা কেন্দ্রে চলে যান তিনি। সম্প্রতি কলকাতার একটি হাসপাতালে প্রায় ১৪ ঘণ্টা অস্ত্রোপচার হয় সাবেক এই ভারতীয় টেস্ট ওপেনারের। দীর্ঘ অস্ত্রোপচারে তার চোয়াল প্রতিস্থাপন করা হয়েছে বলে জানা গিয়েছে। এরপরই আপাতত তিনি সুস্থতার পথে।

অস্ত্রোপচারের পর অরুণ লাল বলেন, `এটা একটা বিরল এবং ভয়ঙ্কর ধরনের ক্যান্সার। আর একটু দেরি হলে কী হত জানি না। ইশ্বর এবং চিকিৎসকদের ধন্যবাদ।

অরুণ লাল অবশ্য প্রথম নন। ক্রিকেটের মাঠে ক্যান্সারকে হারিয়ে ফেরার নজির রয়েছে আরও। ক্যান্সারের সফল চিকিতসার পর মাঠে ফিরে এসেছেন যুবরাজ সিংহ। ক্রিকেট মহলের আশা, ৬০ বছরের অরুণও দ্রুত ফিরে আসবেন বুম হাতে, কমেন্ট্রির মঞ্চে।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন