ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগ বাংলাদেশের কাউন্টি: তামিম

প্রকাশিত: ০২:২৭ পিএম, ২১ এপ্রিল ২০১৬

বাংলাদেশ ক্রিকেটের একমাত্র লিস্ট ‘এ’ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ। এ লিগের পারফরম্যান্স থেকেই ক্রিকেটারদের জাতীয় দলে খেলার রাস্তা তৈরি হয়। পাশাপাশি দারুণ প্রতিদ্বন্দ্বিতাও থাকে এ লিগে। এ সকল কারণে একে বাংলাদেশের কাউন্টি লিগ হিসেবেই আখ্যায়িত করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শেষে তামিম বলেন, ‘আমি মনে করি প্রিমিয়ার লিগ বাংলাদেশের অন্যতম একটি বড় ঘরোয়া টুর্নামেন্ট। অনেক বিদেশি ক্রিকেটার খেলে। আমরা যখন বাইরে খেলতে যাই, ওরাও বলে ঢাকা লিগের স্ট্যান্ডার্ড অনেক ভালো। আমি ব্যক্তিগতভাবে কাউন্টির ওয়ানডে টুর্নামেন্টের থেকে আমাদের এই লিগকে কোনওভাবেই কম মনে করি না।’

ঢাকা প্রিমিয়ার লিগের পারফরম্যান্স সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন তামিম। জাতীয় দলে ঢোকার জন্য এ লিগকেই ফোকাস করা উচিত বলেও মনে করেন তিনি। নিজের ছন্দ ধরে রাখার জন্য এ লিগকেই বেছে নিচ্ছেন বলেও জানান জাতীয় দলের এ ওপেনার।

‘আমি মনে করি এই টুর্নামেন্টের পারফরমেন্স সবচেয়ে বেশী গণ্য করা হয়। এছাড়া আর্থিকভাবেও সবাই লাভবান হয়। এই দুটি কারনেই সবাই খুব বেশী সিরিয়াস থাকে। বাংলাদেশ দলে ঢোকার জন্য এ টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ। আর আমরা যারা জাতীয় দলে খেলছি আমরা যদি ভালো খেলতে থাকি, তাহলে সামনে যখনই আন্তর্জাতিক খেলা আসবে তখনও একই ছন্দে থাকতে পারব। তাই প্রিমিয়ার লিগ খুবই গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মাশরাফির দল কলাবাগান ক্রীড়া চক্রের মোকাবেলা করবে তামিমের আবাহনী লিমিটেড।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন