ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বড় জয়ে শিরোপার পথে রিয়ালও

প্রকাশিত: ০৩:৩২ এএম, ২১ এপ্রিল ২০১৬

জমে উঠেছে লা লিগার চলতি মৌসুম। বার্সার বড় জয়ের পর একই দিনে ঘরের মাঠে চতুর্থ স্থানে থাকা ভিয়ারিয়ালকে ৩-০ গোলে হারিয়ে লা লিগার শিরোপা লড়াই আরও জমিয়ে তুললও রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে এটা রিয়ালের টানা অষ্টম জয়।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো রিয়াল। ম্যাচের ৫ মিনিটে রোনালদোর নেওয়া কোনাকুনি শট দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক সের্হিও আসেনহো। ম্যাচের ৩০ মিনিটে বেনজামা গোল করতে ব্যর্থ হলে অপেক্ষা বাড়ে স্বাগতিকদের। অবশেষে ৪১ মিনিটে এগিয়ে যায় রিয়াল। বাঁ-দিক থেকে রোনালদোর ক্রস সামনে ঝাঁপিয়ে গোলরক্ষক ঠেকালে ফিরতি বলে হেড করে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন বেনজেমা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির।

বিরতি থেকে ফিরে আরও আক্রমণাত্মক খেলে রিয়াল। ম্যাচের ৬৯ মিনিটে বেনজেমার সঙ্গে একবার দেওয়া-নেওয়া করে একক নৈপুণ্যে গোল করে ব্যবধান দিগুণ করেন ভাসকেস। আর ৭৬তম মিনিটে মদ্রিচের দারুণ এক গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। ডান-দিক থেকে দানিলোর ক্রসে ছুটে এসে পা বাড়িয়ে জালে জড়ান ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। এ জয়ে ৩৪ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৭৮। শীর্ষে থাকা বার্সা ও দুইয়ে থাকা অ্যাটলেতিকোর থেকে এক পয়েন্ট কম নিয়ে শিরোপার দাবীদার দল দুইটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল।

এমআর/আরআইপি

আরও পড়ুন