ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইপিএলের জন্য দুঃসংবাদ

প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২০ এপ্রিল ২০১৬

আইপিএলে ফিক্সিং কেলেঙ্কারিতে গতবছর পুরোটা কেঁপেছে ভারতীয় ক্রিকেট। যার জের ধরে নিষিদ্ধ হয়েছে আইপিএলের অন্যতম সফল দুটি দল রাজস্থান রয়েলস এবং চেন্নাই সুপার কিংস। নিষিদ্ধ হয়েছেন রাজস্থানের অন্যতম মালিত রাজ কুন্দ্রা এবং চেন্নাই সুপার কিংসের সিইও গুরুনাথ মায়াপ্পন। যার জেরে সিংহাসনচ্যুত হতে হয়েছেন ক্রিকেট বিশ্বে দণ্ডমুণ্ডের কর্তা হয়ে বসা এন শ্রীনিবাসন।

আইপিএল কেলেঙ্কারির কারণে দু’বছরের জন্য নিষিদ্ধ রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংসের পরিবর্তে এবার এসেছে নতুন দুটি দল। ভারতীয় ক্রিকেট বোর্ডও ঘোষণা দিয়েছিল, এবারের আইপিএলকে গড়ে তোলার হবে স্বচ্ছ হিসেবে। কোনো দুর্নীতির ছিঁটে-ফোটাও থাকবে না। কিন্তু আইপিএলের নবম আসরের এখনো শুরুর দিক মাত্র। এখনই আইপিএলের জন্য দুঃসংবাদ হিসেবে দেখা দিয়েছে জুয়াড়িদের দৌরাত্ম।

আইপিএল ঘিরে দৃশ্যমান-অদৃশ্যমান কোটি কোটি টাকার লেনদেন চলে প্রতিদিন ভারতজুড়ে। এই লেনদেনে জড়িত বড় বড় জুয়াড়িরা। তাদের খোঁজেই সদা তৎপর প্রশাসন। তেমনই এক জুয়াড় আসরের সন্ধান পেয়েছে ভারতীয় পুলিশ। শুধু সন্ধান পাওয়াই নয়, ৬ জন জুয়াড়িকে গ্রেফতারও করেছে ভারতীয় পুলিশ। সার্কেল অব ক্রিকেট নামে একটি ভারতীয় মিডিয়া জানিয়েছে এ খবর।

সাম্বাল অঞ্চলে এই ৬ ব্যক্তি আইপিএল নিয়ে জুয়াড় আসর বসিয়েছিল বলে পুলিশের অভিযোগ। গ্রেফতারকৃতরা হলেন মনু রাঘব, বিক্রম, অরুণ কুমার, প্রদীপ কুমার, গোবিন্দ এবং রবি কুমার। এ ধরনের জুয়াড়িদের খোঁজে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আইএইচএস/বিএ

আরও পড়ুন