ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভুটানের আরচারিতে বাংলাদেশের বন্যার রৌপ্য জয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১২ মে ২০২৪

গ্র্যাঁ প্রিঁ আরচারিতে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের বন্যা আক্তার। কম্পাউন্ড মহিলা বিভাগের ইলিমিনেশন রাউন্ডের কোয়ার্টারফাইনালে বন্যা আক্তার ১৪২-১২৫ স্কোরে ভুটানের ‘দর্জি দেমাকে পরাজিত করে সেমিফাইনালে ওঠেন। সেমিতে বন্যা ১৪৫-১৪২ স্কোরে ভুটানের দর্জি দোলমাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হন।

এর পর ফাইনালে বন্যা আক্তার ১৪৫-১৪৬ স্কোরে ভারতের সৃষ্টি সিংয়ের নিকট পরাজিত হন। বাংলাদেশের যুথী ইসলাম ১৩৯-১৪৩ স্কোরে ভারতের শালনী কিরারর নিকট এবং পুস্পিতা জামান ১৩২-১৩৬ স্কোরে ভুটানের দর্জি দোলমার কাছে হেরে যান।

এলিমিনেশন রাউন্ডের খেলায় বাংলাদেশের মো. সোহেল রানা ১৪১-১৪০ স্কোরে নিজ দেশের মোহাম্মদ আশিকুজ্জামানকে এবং নেওয়াজ আহমেদ রাকিব ১৪৫-১৪০ স্কোরে ভুটানের ইউনটেন নরবুকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে ওঠেন।

কোয়ার্টার ফাইনালে মো. সোহেল রানা ১৩৮-১৩৭ স্কোরে ভারতের প্রথামেশ সমধান জকারকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হন এবং নেওয়াজ আহমেদ রাকিব ১৪২-১৪৭ স্কোরে ভারতের চিরাং ভিদ্যার্থীর কাছে হেরে যান।

সেমিফাইনালে মো. সোহেল রানা ১৪২-১৪৬ স্কোরে ভারতের পান্ডেলা ত্রিনাথ চৌধুরীর নিকট পরাজিত হন। ব্রোঞ্জ মেডেলের ম্যাচে মো. সোহেল রানা ১৪২-১৪৮ স্কোরে ভারতের চিরাং ভিদ্যার্থীর নিকট পরাজিত হয়ে চতুর্থ হয়েছেন।

আরআই/এমএমআর/জিকেএস