ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ নয়, এশিয়ান চ্যাম্পিয়নশিপে যাচ্ছে জিমন্যাস্টিকস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৮ মে ২০২৪

ফ্রান্সে বিশ্বকাপের পরপরই উজবেকিস্তানে এশিয়ান চ্যাম্পিয়ন। দুটি প্রতিযোগিতায়ই দল পাঠানোর প্রক্রিয়ায় ছিল বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশন। তবে শেষ পর্যন্ত ফ্রান্সে দল পাঠানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। দল পাঠানো হবে শুধু উজবেকিস্তানে।

উজবেকিস্তানে ১২ থেকে ২০ মে হবে ১১তম সিনিয়র ও ১৭তম জুনিয়র পুরুষ আর্টিস্টিকস জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ। অন্যদিকে আজ থেকে ফ্রান্সে শুরু হওয়া বিশ্বকাপ শেষ হবে ১২ মে। ফ্রান্সে যাওয়ার কথা ছিল ৪ সদস্যের দল। উজবেকিস্তানে যাবে ১১ সদস্যের দল।

বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জামিল জাগো নিউজকে বলেছেন, ‘দুটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার প্রস্তুতি ছিল আমাদের। তবে একেবারে পাশাপাশি হয়ে যাওয়ায় আমরা বিশ্বকাপে অংশ নেওয়া বাদ দিয়ে শুধু এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নেবো।’

খরচের পাশাপাশি প্রাপ্তির বিষয়টির ওপরও গুরুত্ব দিয়েছে ফেডারেশন। ‘প্রথমে আমরা দ্বিধাদ্বন্দ্বে ছিলাম কোন টুর্নামেন্টে অংশ নেবো। আমরা তো বিশ্বকাপে গিয়ে কিছুই করতে পারবো না। বরং এশিয়ান চ্যাম্পিয়নশিপে আমাদের পদক প্রত্যাশা করছি। তাই সেখানে যাওয়ার সিদ্ধান্তই নিয়েছি।’

যে ১১ জনের দল উজবেকিস্তান যাচ্ছে সেখানে খেলোয়াড় ৬ জন। চারজন স্থানীয় কোচের সঙ্গে থাকবেন কোরিয়ান কোচ সুং ডং চো। দলের ম্যানেজার ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান জামিল।

পদক জয়ের প্রত্যাশার কথা বললেন। সম্ভাবনা কতটুকু? ‘আসলে প্রত্যাশা নিয়েই যাচ্ছি। প্রথমে কোয়ালিফাই করতে হবে। সেরা আটের মধ্যে থাকতে পারলে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন। আর ফাইনাল খেললে তখন পদকের সম্ভাবনা থাকবে’-বলছিলেন হাবিবুর রহমান জামিল।

আগামী ১২ মে দলের উজেবেকিস্তান যাওয়ার কথা রয়েছে।

আরআই/আইএইচএস/