ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘স্লগ ওভারে মুস্তাফিজই সেরা’

প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৯ এপ্রিল ২০১৬

অভিষেকের পর থেকেই কিংবদন্তি ক্রিকেটারদের প্রশংসায় ভাসছেন মুস্তাফিজ। বিশ্বকাপেও সেই ধারা অব্যাহত ছিল। এবার আইপিএল খেলতে গিয়েও অভিজ্ঞ ক্রিকেটারদের প্রশংসা পেলেন এই বাঁ-হাতি পেসার। সাবেক অসি ওপেনার ম্যাথু হেইডেন মনে করেন স্লগ ওভারে আইপিএলের সেরা বোলার মুস্তাফিজ।

ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) সোমবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৭ উইকেটে জয় পায় মুস্তাফিজের সানরাইজার্স হায়দারাবাদ। এই আসরে এটি হায়দারাবাদের প্রথম জয়। ম্যাচ চলাকালে টিভিতে একটি দর্শক জরিপ চালানো হয়। সেখানে জানতে চাওয়া হয় স্লগ ওভারে সেরা বোলার কে?– মুস্তাফিজুর রহমান নাকি জসপ্রিত বুমরাহ। বুমরাহ খেলছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে।

এই প্রশ্নের জবাবে দর্শক জরিপে ৫২ শতাংশ ভোট পেয়ে জয়ী হন বুমরাহ। মুস্তাফিজ পান ৪৮ শতাংশ ভোট। খেলাটা ভারতে হওয়ায় ভারতীয় বোলার বুমরাহর জয় অনেকটা নিশ্চিত ছিল; কিন্তু এই জরিপের সাথে একমত হতে পারেননি অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ম্যাথু হেইডেন। ওই ম্যাচে ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। তার মতে স্লগ ওভারে মুস্তাফিজই সেরা।

বুমরাহর বোলিংয়ের প্রতি শ্রদ্ধা রেখেই তিনি বলেন, ‘বুমরাহ ভাল বোলার; কিন্তু স্লগ ওভারে আমি মুস্তাফিজকেই এগিয়ে রাখবো। এশিয়া কাপেও আমি মুস্তাফিজের বোলিং দেখেছি। ছেলেটি দারুণ বোলিং করে। নিষ্প্রাণ উইকেটেও সে নিজেকে মেলে ধরতে পারে। ব্যাটসম্যানকে খুব দ্রুতই পড়তে পারে। দারুণ মেধাবী একজন বোলার। এত কম বয়সে এমনটা বুঝতে পারা দারুণ ব্যাপার।’

আইপিএলের বর্তমান আসরে প্রথমবারের মত খেলতে গেছে মুস্তাফিজ। তিন ম্যাচে ৪ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই পেসার। তৃতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে চার ওভার বল করে ৩২ রান দিয়ে হার্দিক পান্ডিয়ার একমাত্র উইকেটটি নেন মুস্তাফিজ।

আরআর/আইএইচএস/এবিএস

আরও পড়ুন