ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নির্বাচন ঘিরে সরগরম বাফুফে : শেষ হলো মনোনয়নপত্র বিক্রি

প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৭ এপ্রিল ২০১৬

একসময় বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় খেলা ছিল ফুটবল। ক্রিকেটের জনপ্রিয়তার জোয়ারে হয়তো কিছুটা ম্লান ফুটবল, তবে এর জনপ্রিয়তা মোটেও কমেনি। ঢাকার বাইরে কোন টুর্নামেন্ট আয়োজন করলেই বোঝা যায়, আসলে ফুটবলের জনপ্রিয়তা কতুটুকু। ক্রিকেটের পর দেশের দ্বিতীয় প্রভাবশালী ক্রীড়া ফেডারেশন হিসেবে পরিচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফুটবলের এই অভিভাবক সংস্থাটির নির্বাচন আগামী ৩০ এপ্রিল। নির্বাচন ঘিরে এখন সরগরম হয়ে উঠেছে বাংলাদেশের ফুটবলাঙ্গন।

আজ (রোববার) ছিল মনোনয়ন বিক্রির শেষ দিক। সভাপতি, সিনিয়র সহ-সভাপতিসহ মোট ২১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ২১টি পদে মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৬১টি। দু`দিন সময় নির্ধারণ করা হয়েছিল মনোনয়নপত্র বিক্রির। যা শেষ হয়েছে আজ সন্ধ্যায়। সভাপতি ও সিনিয়র সহ সভাপতি পদে ৪টি করে, সহ সভাপতি পদে ১২ টি ও সদস্য পদে ৪১টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা।

সভাপতি পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন-কাজী মো. সালাউদ্দিন, কামরুল আশরাফ খান এমপি, মো. নরুল ইসলাম নুরু  ও গোলাম রব্বানী হেলাল। সিনিয়র সহ-সভাপতি পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন-আব্দুস সালাম মুর্শেদী, মনজুর কাদের, লোকমান হোসেন ভুঁইয়া ও দেওয়ান শফিউল আরেফীন টুটুল।

সহ-সভাপতি পদের জন্য মনোনয়নপত্র ক্রয় করেছেন-কাজী নাবিল আহমেদ এমপি, তাবিথ আউয়াল, বাদল রায়, আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি, মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মুহম্মদ মারুফ হাসান, মো. খুরশিদ আলম বাবুল, একেএম মমিনুল হক সাঈদ, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, দেওয়ান শফিউল আরেফীন টুটুল, লোকমান হোসেন ভুঁইয়া ও নজিব আহমেদ।

সদস্য পদের জন্য মনোনয়নপত্র ক্রয় করেছেন-হারুনুর রশীদ, আমিরুল ইসলাম বাবু, সত্যজিৎ দাস রূপু, ফজলুর রহমান বাবুল, মো. ইলিয়াছ হোসেন, মাহফুজা আক্তার কিরণ, মো. শওকত আলী খান জাহাঙ্গীর, মাহী উদ্দিন আহমদ সেলিম, আব্দুর রহিম, আজমল আহমেদ তপন, ইমতিয়াজ সুলতান জনি, আলহাজ্ব সাহেল জামান সেলিম, অমিত খান শুভ্র, বিজন বড়ুয়া, জাকির হোসেন চৌধুরী, আমের খান, একেএম মমিনুল হক সাঈদ, দেওয়ান শফিউল আরেফীন টুটুল, শেখ মো. আসলাম, আব্দুল গাফফার, মো. ইকবাল নওশের উজ্জামান, আবু হাসান চৌধুরী প্রিন্স, মো. হাসানুজ্জামান খান বাবলু, আজফার উজ্জামান খান সোহরাব, মো. সাইফুর রহমান মনি, হাজী মো. টিপু সুলতান, মহিদুর রহমান মিরাজ, মো. সাব্বির হোসেন, মো. ইকবাল হোসেন, আরিফ হোসেন মুন, আলমগীর খান আলো, তৌফিকুল ইসলাম তোফা, শেখ নিজাম উদ্দিন, কামরুন নাহার ডানা, আ ন ম আমিনুল হক মামুন, সৈয়দ রুম্মন বিন ওয়ালি সাব্বির, কায়সার হামিদ, আছাদুজ্জামান মিঠু, আব্দুল মান্নান ও মোস্তাফিজুর রহমান মাইনু।

৬১ টি মনোনয়নপত্র বিক্রি থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তহবিলে জমা হয়েছে ২৩ লাখ ২৫ হাজার টাকা। সভাপতি পদের মনোনয়নপত্রের মূল্য সর্বোচ্চ ১ লাখ টাকা। এ পদে বিক্রিত ৪টি মনোনয়নপত্রের মুল্য ৪ লাখ টাকা, সিনিয়র সহ সভাপতি পদে বিক্রিত ৪টি মনোনয়নপত্রের মুল্য ৭৫ হাজার টাকা করে ৩ লাখ টাকা, সহ সভাপতি পদে বিক্রিত ১২ টি মনোনয়নপত্রের মুল্য ৫০ হাজার টাকা করে ৬ লাখ টাকা এবং সদস্য পদে বিক্রিত ৪১ টি মনোনয়নপত্রের মুল্য ২৫ হাজার টাকা করে ১০ লাখ ২৫ হাজার টাকা। সব মনোনয়নপত্রের মূল্য অফেরতযোগ্য।

আইএইচএস/বিএ