ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধোনির পুনেকে হারিয়ে পাঞ্জাবের প্রথম জয়

প্রকাশিত: ০২:১৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৬

প্রথম দুটি ম্যাচেই হতাশাজনক হার। জয়ের কোন রাস্তাই যেন খুঁজে বের করতে পারছিল না প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। অবশেষে নিজেদের হোম ভেন্যু মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে মহেন্দ্র সিং ধোনির পুনে সুপার জায়ান্টসের বিপক্ষে প্রথম জয়ের দেখা পেলো কিংস ইলেভেন পাঞ্জাব। পুনেকে তারা হারিয়েছে ৮ বল হাতে রেখেই ৬ উইকেটের ব্যবধানে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাইজিং পুনে সুপারজায়ান্টস ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫২ রান। জবাবে ব্যাট করতে নেমে মুরালি বিজয় এবং ম্যানন ভোরার জোড়া হাফ সেঞ্চুরি ও গ্লেন ম্যাক্সওয়েলের শেষ মুহূর্তের ঝড়ে ১৮.৪ ওভারেই জয় তুলে নেয় পাঞ্জাব।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মুরালি বিজয় আর ম্যানন ভোরাই যেন ম্যাচটা শেষ করে দিচ্ছিলেন। পাঞ্জাবের দুই ওপেনারের এমনই ছিল ব্যাটিং তেজ। ৩৩ বলে ৫১ রান করে ভোরা আউট হয়ে যাবার পর অবশ্য শন মার্শ আর ডেভিড মিলারের উইকেট দ্রুত হারিয়ে কিছুটা বিপদে পড়ে যায় পাঞ্জাব। মার্শ ৪ এবং ডেভিড মিলার ৭ রান করেন।

তাদের মধ্যেই আউট হন আরেক হাফ সেঞ্চুরিয়ান মুরালি বিজয়। ৪৯ বলে ৫টি চার আর ২টি ছক্কায় ৫৩ রান করে আউট হন তিনি। হঠাৎ ঝড়ে বিনা উইকেটে ৯৭ থেকে ৪ উইকেটে ১১৯ রানে পরিণত হয় পাঞ্জাব। এ সময়  ম্যাক্সওয়েল এসে ঝড় তোলেন। মাত্র ১৪ বলে করেন ৩২ রান। ৩টি বাউন্ডারির সঙ্গে মারের দুটি ছক্কার মার। হৃদ্ধিমান সাহা করেন ৪ রান।

পুনের হয়ে মুরুগান অশ্বিন ৩৬ রানে ৩টি এবং অঙ্কিত শর্মা নেন ১টি উইকেট। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে অ্যারোন ফিঞ্চের ৫৩ বলে ৬৭ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১৫২ রানের ইনিংস গড়ে তোলে রাইজিং পুনে সুপারজায়ান্টস। ৩৮ রান করেন স্টিভেন স্মিথ।

আইএইচএস/পিআর

আরও পড়ুন