ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টার্ফে বল করার অনুমতি নেই সোহাগ গাজীদের

প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৬

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠের টার্ফ ব্যবহার করার অনুমতি নেই জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের। এমনকি একাডেমী মাঠে ওয়ার্মআপ করারও অনুমতি নেই। ফলে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা চাইলেও নিজেদের প্রস্তুত করার সুযোগ পাচ্ছেন না। এমনই অভিযোগ করলেন ডানহাতি স্পিনার সোহাগ গাজী।

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলবেন সোহাগ গাজী। রোববার ক্লাবের হয়ে অনুশীলনও করেন তিনি। এ সময় গাজী বলেন, ‘আমাদের টার্ফ ব্যবহার করার অনুমতি নাই। এমনকি মাঠে দৌড়ানোরও অনুমতি দেয়া হয় না। তবে আমরা গামিনীকে (কিউরেটর) বললে করতে দেয়। ইনডোরে বোলিং মেশিন ব্যবহার করতে পারা যায় না। কিছু কিছু সময় ব্যাটিংও করা যায় না- যদি না তখন জাতীয় দলের খেলোয়াড়রা বা মহিলা ক্রিকেটাররা থাকে।’

গত ওয়ানডে বিশ্বকাপের আগেও জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন ডানহাতি এই স্পিনার সোহাগ গাজী; কিন্তু হঠাৎ করে বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়ার পর ক্রিকেট থেকেই দুরে চলে যেতে বাধ্য হন তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি পেলেও সোহাগ গাজী যেন হারিয়েই গেলেন। মাঝে একটি টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারলেও, এরপর আর তার কোন খবর নেই। খেলারই সুযোগ পাচ্ছেন না তিনি। একাডেমী মাঠে সম্পূর্ণভাবে অনুশীলন করার সুযোগ না পেলে জাতীয় দলে ফেরা কঠিন হয়ে যাবে বলে মনে করেন গাজী।

‘আপনি যদি কোন অপশন না পান, তবে কিভাবে করবেন? একটাই আছে যে আপনার এলাকায় গিয়ে খেলতে হবে। সেখানেও সমস্যা, তখন আপনারা বলবেন, গাজী কই ওর তো খোঁজই নাই। ও কী খেলা ছেড়ে দিয়েছে? এজন্য কথাবার্তা শোনার পরও যত কষ্টই হোক সবাই এখানেই আসে।’

উল্লেখ্য, গতবছর জুলাই মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন সোহাগ গাজী। ওয়ানডে খেলেছেন তারও এক বছর আগে। ২০১৪ সালের আগস্টে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন