ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ড্র করে সেমিতে বায়ার্ন

প্রকাশিত: ০৫:২৬ এএম, ১৪ এপ্রিল ২০১৬

বার্সার বিদায়ের রাতে ঠিকই চ্যাম্পিয়ান্স লিগের শেষ চারে জায়গা করে নিয়েছে জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ। বুধবার বেনিফিকার মাঠে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। ফলে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে জিতে শেষ চারে ওঠে বায়ার্ন। প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছিল জার্মানির ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে শুরুটা ভালোই করে সফরকারীরা। প্রথম ১০ মিনিটের অধিকাংশ সময় বল দখলে একচেটিয়া এগিয়ে ছিল তারা। তবে এরপর খেলায় ফেরে স্বাগতিকরা। ম্যাচের ২৭ মিনিটে ধারার বিপরীতে পাল্টা আক্রমণে বাঁ-দিক থেকে পর্তুগিজ মিডফিল্ডার এলিসিউয়ের দারুণ ক্রসে ছোট ডি বক্সের সামনে থেকে রাউল হিমেনেস হেডে গোল করে অতিথিদের হতবাক করে দিয়ে ম্যাচে এগিয়ে যায় বেনফিকা। চার মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা, কিন্তু বক্সের মধ্যে থেকে মেক্সিকোর স্ট্রাইকার হিমেনেসের শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ার।

এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। ম্যাচের ৩৮তম মিনিটে আর্তুরো ভিদাল গোল করে বায়ার্নকে সমতা ফেরান। ফলে ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে শুরুতেই এগিয়ে যায় বায়ার্ন। ৫২ মিনিটে হাভি মার্তিনেসের হেড করে বাড়ানো বলে ডান পায়ের শটে গোলটি করেন টমাস মুলার। দুটি অ্যাওয়ে গোলের সঙ্গে বায়ার্নের শেষ চারের টিকেটও অনেকটা নিশ্চিত হয়ে যায়। এরপর ৭৬ মিনিটে তাদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার তালিস্কা দারুণ এক ফ্রি-কিকে বল জালে জড়ালেও বাকি সময়ে আর কোনো গোল পায়নি দলটি। ফলে ড্র নিয়েই শেষ চার নিশ্চিত হয়ে যায় বায়ার্নের।

শেষ চারে ওঠা অন্য দুটি দল হলো রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। সেমি-ফাইনালের ড্র হবে আগামী শুক্রবার।

এমআর/পিআর

আরও পড়ুন