ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভলফসবুর্গের মাঠে রিয়ালের হার

প্রকাশিত: ০৩:০৬ এএম, ০৭ এপ্রিল ২০১৬

এল ক্লাসিকো জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই ভলফসবুর্গের বিপক্ষে মাঠে নেমছিল রিয়াল। তবে প্রতিপক্ষের মাঠে অঘটনের শিকার হয়ে ফিরেছে রোনালদো-বেলরা। বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ভলফসবুর্গের মাঠে ২-০ গোলে হের গেছে জিদানের শিষ্যরা। আর এ হারে সেমিফাইনালে উঠার দৌড়ে বড় এক ধাক্কাই খেলো রিয়াল।

প্রতিপক্ষের মাঠে শুরুটা অবশ্য ভালোই ছিল রিয়ালের, দ্বিতীয় মিনিটেই জালে বল পাঠিয়েছিলেন রোনালদো। তবে প্রতিযোগিতার রেকর্ড গোলদাতার সে প্রচেষ্টা অফসাইডের ফাঁদে আটকা পড়ে। এর তিন মিনিট বাদে বেলকে বক্সের মধ্যে লুইস গুস্তাভো ফেলে দিলে পেনাল্টির জোরালো আবেদন ওঠে, রেফারি অবশ্য তাতে সাড়া দেননি। ম্যাচের ষষ্ঠদশ মিনিটে  গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন বেনজামা। ফিরতি বলে ওয়েলসের ফরোয়ার্ড বেল লক্ষ্যভ্রষ্ট শট নিলে রিয়ালের হতাশা বাড়ে।

এরপরই পাল্টে যায় খেলার চিত্র। ম্যাচের ১৮ মিনিটে পাল্টা আক্রমনে রিয়ালের বক্সে ঢুকে পড়েন আন্দ্রে শুরলে। শট নেওয়ার ঠিক আগ মুহূর্তে তাকে কাসেমিরো ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর নিখুঁত লক্ষ্যভেদে স্বাগতিকদের এগিয়ে দেন রিকার্ডো রদ্রিগেজ। এর ঠিক সাত মিনিট পর রিয়াল শিবিরে দ্বিতীয় আঘাত হানে ভলফসবুর্গ। ডান-দিক থেকে ব্রুনো হেনরিকের আড়াআড়ি পাস পেয়ে ছয় গজ বক্সের ঠিক সামনে থেকে সহজেই বল জালে জড়ান জার্মান মিডফিল্ডার মাক্সিমিলিয়ান আর্নল্ড। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

Real

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে রিয়াল। তবে রিয়ালের খেলাতে তেমন কোনো ছন্দ ছিল না। মাঝমাঠ কেন্দ্রিক ফুটবলে এই অর্ধের প্রথম ২৫ মিনিটে কেউই কোনো সুযোগ তৈরি করতে পারেনি। অবশেষে ম্যাচের ৭৩ মিনিটে ব্যবধান কমানোর দারুণ একটি সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু ইসকোর বাড়ানো বল ধরে এই পর্তুগিজ ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক। বাকি সময়ে দুই দল আর কোন গোল করতে না পারলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় রনালদ-বেলদের।

আগামী মঙ্গলবার (১২ এপ্রিল) শেষ আটের ফিরতি পর্বের ম্যাচে রিয়ালের মাঠে নামবে ভলফসবুর্গ। সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। সেমির আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে যে জ্বলে উঠতেই হবে রোনালদো-বেলদের।

এমআর/পিআর

আরও পড়ুন