ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আইপিএলের উদ্দেশ্যে ভারতের পথে মুস্তাফিজ

প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৫ এপ্রিল ২০১৬

সানরাইজার্স হায়দারাবাদ তাকে কিনে নিয়েছিল ১ কোটি ৪০ হাজার রুপিতে। তবে এরপর সংশয় দেখা দিয়েছিল তার ইনজুরি। যে কারণে বিসিবির কাছ থেকে অনুমতি না মেলারও সংশয় ছিল। শেষ পর্যন্ত ইনজুরি কাটিয়ে ফিরেছেন মুস্তাফিজ এবং বিসিবির কাছ থেকেও অনুমতি মিলে গেছে তার। সুতরাং, ৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া আইপিএলের নবম আসরে খেলার জন্য আজ বিকালেই ভারতের উদ্দেশ্যে বিমানে উঠেছেন পেস বিস্ময় মুস্তাফিজ।

বিকেল পাঁচটায় সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে খেলার জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়াল দিয়েছেন মুস্তাফিজ। গত ২৭ মার্চ বিশ্বকাপ টি-টোয়েন্টি খেলে ভারত থেকে দেশে ফিরেছিলেন তিনি। এরপর ছুটি কাটিয়েছেন সাতক্ষীরায় নিজের বাড়িতে। সেখান থেকে ফিরে এসেই সম্পূর্ণ অজানার উদ্দেশ্যে পাড়ি জমালেন বাংলাদেশের পেস বিস্ময়। যেখানে কোন চেনা-জানা নেই। যদিও ভারতের কন্ডিশন এবং মাঠ তার অজানা নয়। তবে আইপিএল খেলবেন এবারই প্রথম, নিঃসন্দেহে নতুন এক অভিজ্ঞতাই হতে যাচ্ছে তার।

অভিষেকের পর জাতীয় দলের সঙ্গে প্রথম ভারত সফর করেছেন মুস্তাফিজ, বিশ্বকাপের সময়। তবে এই প্রথম দেশের বাইরেই একা খেলতে যাচ্ছেন তিনি। সুতরাং, ভিন্ন অনুভূতি হওয়াটাই স্বাভাবিক। তবুও আইপিএল রোমাঞ্চে মজে গেছেন তরুণ মুস্তাফিজ। ঢাকা ত্যাগের আগে মিডিয়াকে তিনি বলেণ, ‘ভয় পাচ্ছি না। ক্যারিয়ারের প্রথমবারের মতো আইপিএল খেলতে যাচ্ছি, খুবই ভালো লাগছে। আমার জন্য সবাই দোয়া করবেন, যেন ভালো করতে পারি। শুধু আমার জন্য না, সাকিব ভাইয়ের জন্যও দোয়া করবেন।’
                              আরো খবর: আইপিএল খেলতে ভারত গেলেন সাকিবও

সাকিবের দলে একসঙ্গে খেলতে পারলে ভালো লাগতো মুস্তাফিজের। সে আক্ষেপই ঝরে পড়লো তার কণ্ঠে। মুস্তাফিজ বলেন, ‘সাকিব ভাইয়ের দলে খেলতে পারলে তো খুবই ভালো হতো। এক সঙ্গে থাকতে পারতাম, খেলতে পারতাম...।’

আবদুর রাজ্জাক, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবালের পর ষষ্ঠ বাংলাদেশি খেলোয়াড় হিসেবে মুস্তাফিজ যাচ্ছেন আইপিএল খেলতে।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন