ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্যামিদের কাছে ক্ষমা চাইলেন সাবেক ইংলিশ ক্রিকেটার

প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৪ এপ্রিল ২০১৬

ক্যারিবিয়ান ক্রিকেটের কঠোর সমালোচক তিনি। সাবেক ইংলিশ ক্রিকেটার এবং বর্তমানে ধারাভাষ্যকার ও ইএসপিএন ক্রিকইনফোর কলাম লেখক মার্ক নিকোলাস। বিশ্বকাপের শুরুতেই একটি কলামে ড্যারেন স্যামিদর সমালোচনা করে তিনি লিখেছিলেন, ‘শর্ট অব ব্রেইন।’

একে তো বোর্ডের সঙ্গে ঝামেলা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসাটাই তাদের অনিশ্চয়তার মধ্যে পড়ে গিয়েছিল। সে জায়গায় বোর্ডের সঙ্গে কোনমতে সমঝোতা করে গেইল-স্যামিরা এসেছেন বিশ্বকাপ খেলতে। সে থেকে ক্যারিবীয়রা টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন! মার্ক নিকোলাস কী বলবেন এবার!

না, ভদ্রলোকের মতই নিজের বলা কথার জন্য শর্তহীন ক্ষমা প্রার্থণা করেছেন মার্ক নিকোলাস। তবে তিনি এটাও জানিয়েছেন, তিনি ওয়েস্ট ইন্ডিজ দলকে নির্বোধ হিসেবে প্রমাণ করার জন্য এমন কথা আসলে বলেননি। তবে এটা স্বীকার করেছেন, আগের কলামে যেটা তিনি লিখেছিলেন, সেটাতে সত্যিকারার্থেই এমন কিছু ছিল যেটা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার এবং সমর্থকদের আঘাত করতে পারে। এ কারণেই মূলতঃ শর্তহীন ক্ষমা প্রার্থণা করেছেন তিনি।

ইএসপিএন ক্রিকইনফোর এক কলামেই তিনি লিখেছেন, ‘ড্যারেন স্যামির কাছে আমি শর্তহীন ক্ষমাপ্রার্থনা করছি। যাকে সত্যি সত্যিই আমি মর্যাদার চোখে দেখি। একইভাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের খেলোয়াড়. কোচ, কর্মকর্তা এবং সমর্থকদেরও আমি একই চোখে দেখার চেষ্টা করি। এ কারণেই মূলতঃ সম্প্রতি আমার কলামে যা লিখেছিলাম তার জন্য দুঃখ প্রকাশ করছি।’

ড্যারেন স্যামি ক্লিয়ার করে দিয়েছেন যে মার্ক নিকোলাস যেটা লিখেছেন সেটা আদৌ ঠিক ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপই আসলে এর বড় প্রমাণ।

আইএইচএস/পিআর

আরও পড়ুন