ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ সেরা ব্যাটসম্যান তামিমকে পুরস্কৃত করলো পিএসএল

প্রকাশিত: ০১:৪৪ পিএম, ০৪ এপ্রিল ২০১৬

বিশ্বকাপ টি-টোয়েন্টির সুপার টেনে জয়বিহীন থেকেই দেশে ফিরেছে বাংলাদেশ; কিন্তু পুরো টুর্নামেন্টেই দ্যুতি ছড়িয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। ব্যাটে বলে তামিম-মুস্তাফিজের বদৌলতে বাংলাদেশ ছাড়িয়ে গেছে অন্য অনেক দেশকেই। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ায় তামিম ইকবালকে পুরস্কৃত করলো পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তার দল পেশোয়ার জালমি।

বিশ্বকাপে ২৯৫ রান করে টুর্নামেন্ট শেষ করেন তামিম। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পেশোয়ার জালমির স্বত্বাধিকারী জাভেদ আফ্রিদি এ ঘোষণা দেন। আফ্রিদি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান করায় পেশোয়ার জালমির ক্রিকেটার তামিম ইকবালের জন্য ৫ হাজার ডলার পুরস্কার ঘোষণা করছি।’

শুধু তামিম ইকবালই নয়, পেশোয়ার জালমির ক্রিকেটার ড্যারেন স্যামি ওয়েস্ট ইন্ডিজের বিশ্বজয়ে নেতৃত্ব দেয়ায় তার জন্য ২০ হাজার ডলার অর্থ পুরস্কার ঘোষণা করেন জাভেদ আফ্রিদি।

বিশ্বকাপে ২৯৫ রান করলে সুপার টেনে নিজেকে তেমন মেলে ধরতে পারেননি তামিম। তিন ম্যাচে ৬২ রান করেছেন সুপার টেনে। পেশোয়ার জালমির হয়ে প্রথম মৌসুমেই অসাধারণ খেলেছিলেন তামিম। ছয় ম্যাচে তিনটি হাফসেঞ্চুরিও করেছিলেন তামিম। ২৬৭ রান করে টুর্নামেন্টের পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহকও ছিলেন তিনি।

জাভেদ আফ্রিদির এমন ঘোষণায় তামিম ইকবাল উল্লশিত এবং খুশি হয়ে তার টুইটের প্রতিত্তুরে তাকে ধন্যবাদও জানান।

আরআর/আইএইচএস/পিআর

আরও পড়ুন