ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধ্বংসস্তুপে একাই লড়াই করলেন রুট

প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৩ এপ্রিল ২০১৬

দক্ষিণ আফ্রিকার ২২৯ রানের মহাকাব্যিক ইনিংসকে যখন আরও বড় মহাকাব্য দিয়ে টপকে গেলো ইংলিশরা এবং অসাধারণ এই জয়ে যখন সবচেয়ে বড় অবদান রেখেছিলেন জো রুট, তখন তাকে ইংলিশ মিডিয়া বানিয়ে দিয়েছিল তাদের সর্বকালের সেরা ক্রিকেটার হিসেবে। রুট যে আসলেই ভিন্ন ধাঁচের সেটা ফাইনালে এসেও প্রমাণ করলেন। ক্যারিবীয় আক্রমণের মুখে যখন ইংলিশ ব্যাটিং লাইনআপ ধ্বংসস্তুপে পরিণত, তখন একাই লড়াই জমিয়ে তুলেছিলেন জো রুট।

টস জিতে ফিল্ডিং বেছে নেয়ার পর ইংলিশ ব্যাটিংয়ের ওপর রীতিমত তাণ্ডব চালাতে শুরু করে ক্যারিবীয় বোলিং লাইনআপ। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল ইংলিশরা, তখনই বাটলারকে নিয়ে ঘুরে দাঁড়ান রুট। ৬১ রানের জুটি গড়েন তারা দু’জন। যদিও বাটলার আউট হয়ে যান। তবে ৩৩ বলে ঠিকই হাফ সেঞ্চুরিটা পূরণ করে ফেলেন রুট।

বিশ্বকাপের ফাইনালের মত মঞ্চে বিপর্যয়ের মুখে হাফ সেঞ্চুরি করতে অবশ্যই সাহস লাগে। সেই সাহসটাই দেখিয়েছেন ইংল্যন্ডের অন্যতম সেরা তারকা জো রুট। ৩৩ বলে হাফ সেঞ্চুরিটি তার ক্যারিয়ারের চতুর্থ। এক প্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে কার্লোস ব্র্যাফেটের বলে আউট হওয়ার আগে ৫৪ রান করেন তিনি। এ রান করতে ৭টি চারের মার মারেন রুট।

স্কুপ করতে গিয়েই শর্ট ফাইন লেগে ক্যাচ তোলেন তিনি। আর দারুনভাবে সে ক্যাচ লুফে নেন সুলেমান বেন।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন