ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

প্রকাশিত: ০২:২৭ পিএম, ৩০ মার্চ ২০১৬

ফাইনালে উঠবে কোন ল্যান্ড! নিউজ্যিলান্ড নাকি ইংল্যান্ড? বিশ্বকাপে দুর্দান্ত খেলছে দু’দলই। যদিও অপরাজিত থেকেই সেমিতে উঠেছে নিউজিল্যান্ড। আর ইংল্যান্ড উঠেছে থ্রিলার জন্ম দিতে দিতে। দিল্লির ফিরোজ শাহ কোটলায় এই দুই ল্যান্ডের মধ্যে লড়াই চলছে টি-টোয়েন্টির ভাগ্য লিখনের উদ্দেশ্যে। এই প্রথম টস জিতলেন না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসন। তবুও প্রথম ব্যাট করার সুযোগ পেয়েছে কিউইরাই।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন কিউই ওপেনাররা। তবে ১২ বলে ১৫ রান করে মার্টিন গাপটিল আউট হয়ে গেলে শুরুর ঝড়টা কিছুটা থমকে যায়। তবে ওয়ান ডাউনে নামা কলিন মুনরোকে নিয়ে ওপেনার কেন উইলিয়ামসন চেষ্টা করেন ঝড় তোলার। দু’জন মিলে গড়ে ফেলেন ৭৪ রানের জুটি। ১০ ওভারেই কিউইদের পৌঁছে দেন প্রায় ৯০-এর (৮৯) ঘরে।

তবে ১১তম ওভারে এসে কিউই ইনিংসে আঘাত হানেন স্পিনার মঈন আলি। ওভারের তৃতীয় বলেই আলির ঘূর্ণি ফাঁদে পড়েন উইলিয়ামসন। শট খেলতে গিয়েছিলেন উইলিয়ামসন। কিন্তু ব্যাটের কানায় লেগে বল উঠে যায় অনেক ওপরে। মঈন আলি নিজেই ক্যাচটি তালুবন্দী করে নেন। ২৮ বলে ৩২ রান করে আউট হয়ে যান কেন উইলিয়ামসন। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের রান ১১.২ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৭। উইকেটে রয়েছেন কলিন মুনরো ৪৩ এবং ১ রান নিয়ে কোরি এন্ডারসন।

আইএইচএস/পিআর

আরও পড়ুন