ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘জানেন তো মুস্তাফিজ এমনিতেই লাজুক’

প্রকাশিত: ১০:৫৭ এএম, ২৯ মার্চ ২০১৬

গ্রামের সেই দুরন্ত হ্যাংলা পাতলা গড়নের শরীরের অধিকারী ছেলেটি আজ বিশ্ব মাতিয়ে বেড়াচ্ছে। যে স্কুল মাঠে খেলেই আজ বিশ্বসেরা তারকাদের একজন হয়েছেন মুস্তাফিজ সেই স্কুল মাঠেই এবার সংবর্ধিত করা হলো গ্রামের লাজুক ছেলেটিকে। অথচ এমন অনুষ্ঠানেও তেমন কথা বলেননি তিনি। মুস্তাফিজ আসলে তেমন কথা বলতেও চান না। খুবই লাজুক।

ছোট থেকেই তার লজ্জাটা বেশি ছিল; কিন্তু উইকেট নেয়ার ক্ষেত্রে যেন তিনি দুর্বার-ক্ষিপ্র এক যোদ্ধা! অনেক দিন বিশ্রাম পাওয়া হয় না। বিশ্বকাপের পর লম্বা ছুটি পেয়েছেন মুস্তাফিজ। এজন্যই নিজের জন্মস্থানে বাবা-মায়ের কাছে ফিরে এসেছেন তিনি। সাংবাদিকদের থেকেও দূরে থাকতে চান। তাকে না পাওয়া গেলেও তার ক্রিকেটার হওয়ার পেছনে যে লোকটির বেশি অবদান, মুস্তাফিজের সেই বড় ভাই মোকলেছুর রহমান পল্টুকে ঠিকই পাওয়া গেল।

দেশের দৈনিক এক পত্রিকায় সাক্ষাৎকার দিতে গিয়ে পল্টুর তাই সহজ সরল স্বীকারোক্তি, ‘ছুটি তো পায় না। তাই মা-বাবার সঙ্গে থাকতে মাত্র ক’দিনের জন্য বাড়িতে এসেছে। একটু নিরিবিলি থাকতে চাইছে ও। তাই সাংবাদিকদের সঙ্গেও কথা বলতে চায় না মুস্তাফিজ। জানেন তো এমনিতেই লাজুক সে।’

লাজুক হলেও মুস্তাফিজের পরবর্তী লক্ষ্য আইপিএল নিয়ে বাড়িতে বসেই দৈত্য বধের ছক কষছেন এই কাটার মাস্টার। সেই ফুটে উঠলো ভাইয়ের কন্ঠে, ‘আইপিএল নিয়ে ওর ভাবনাও কম না। এবার আরো একটি চমক দেখাতে প্রস্তুত সে।’

সোমবার তেতুলিয়া মাঠে মুস্তাফিজকে সংবর্ধনা দেয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামের চেয়ারম্যান এবং মেম্বাররা। মুস্তাফিজকে কাছে পেয়ে রোমাঞ্চিত ছিলেন সবাই।

আরআর/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন