ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এগিয়ে থেকেই মাঠে নামবে ভারত

প্রকাশিত: ০৬:২১ এএম, ২৭ মার্চ ২০১৬

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে গ্রুপের শেষ ম্যাচ এখন নক-আউট। যেন অলিখিত ফাইনাল। হারলেই শেষ। জিতলে সেমিফাইনালের টিকিট। ফলে গ্রুপ পর্বের এই ম্যাচটি নিয়ে সৃষ্টি হলো দারুণ উত্তেজনা। এমন অবস্থায় ভারতের সামনে ঘরের মাটিতে সমর্থকদের বিপুল প্রত্যাশার চাপ তো থাকবেই। মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া।

তবে মাঠে নামার আগে পরিসংখ্যানে অসিদের চেয়ে এগিয়ে স্বাগতিকরা। সর্বশেষ ক’দিন আগেও অস্ট্রেলিয়ার মাটিতে শেষ সিরিজ জিতে নিয়েছিল ভারত। আর বিশ্বকাপের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলেও, পরের দুই ম্যাচে পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়ে আপাতত কিছুটা ভালো অবস্থানে ভারত।

ভারত ও অস্ট্রেলিয়া পরিসংখানে দেখা যায়, ভারত এবং অস্ট্রেলিয়া টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে মোট ১২ বার। যার মধ্যে ভারত জিতেছে আটটি ম্যাচে। সেখানে অস্ট্রেলিয়ার জয় মাত্র চার ম্যাচে। এই দু`দেশ ভারতের মাটিতে মুখোমুখি হয়েছে মোট দুই বার। যার একটিতেও জয় পায়নি অসিরা।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার মাটিতে ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে মোট ছয়বার। এরমধ্যে চারবারই জিতেছে ভারত। অস্ট্রেলিয়া জিতেছে মাত্র দুইটিতে।

আরএ/এমআর/আরআইপি

আরও পড়ুন