ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচেও আগ্রহ ভারতীয়দের

প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৬ মার্চ ২০১৬

টানা তিন ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। আর অপরদিকে টানা তিন ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। তাই বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচটি ইতোমধ্যেই গুরুত্ব হারিয়ে ফেলেছে। ম্যাচটি পরিণত হয়েছে নিছক আনুষ্ঠানিকতার। কিন্তু এ ম্যাচ দেখতেও কলকাতার দর্শকদের মাঝ তৈরি হয়েছে বিপুল আগ্রহ। প্রায় ১৫ হাজার দর্শক স্টেডিয়ামে এসেছেন বাংলাদেশের খেলা দেখতে।

kolkata

বাংলাদেশ থেকে আসাও প্রচুর দর্শক রয়েছে ইডেনের মাঠে। ঢাকার দোহার থেকে এসেছেন মিঠুন দাস। স্থানীয় একটি কলেজে পড়েন তিনি। বললেন, ‘আমরা দুই ভাই শুধু এসেছি বাংলাদেশের খেলা দেখতে। আগের ম্যাচে আমরা মাত্র ১ রানে হেরেছি; কিন্তু খুব ভালো খেলেছি। আশা করি আজকের ম্যাচে জয় পাবে আমাদের টাইগাররা।’

তার সঙ্গে এসেছেন আসাদুজ্জামান নামে এক ব্যবসায়ী তিনি বললেন, ‘এখানকার দর্শকরা বাংলাদেশকে সমর্থন দিচ্ছে না, তাই আমরা না সমর্থন দিলে কিভাবে তারা উৎসাহ পাবে! তাই চলে এসেছি।’

kolkata

এছাড়াও ঢাকা থেকে এসেছেন আরও অনেকেই। রাশেদ নামে একজন বাংলাদেশী জানালেন, ‘বাংলাদেশ জিতলেও আমাদের, হারলেও আমাদের। তাই সব সময় বাংলাদেশকেই সমর্থন করে যাবো। তবে আমার বিশ্বাস আজকে বাংলাদেশ জিতবে।’ এছাড়াও স্থানীয় এক বাঙালি যুবক সুমিত পাল জানালেন, ভারতের খেলা না হলে তিনি বাংলাদেশের খেলা দেখাই পছন্দ করেন।  

তবে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচের মত এ ম্যাচেও প্রচুর ভারতীয় সমর্থকরা বাংলাদেশকে সমর্থন না দিয়ে নিউজিল্যান্ডকে সমর্থন করছেন। আশিস নামে এমন এক দর্শককে এ বিষয়ে জানতে চাইলেন তিনি জানান, নিউজিল্যান্ডের খেলা তার মন কেড়েছে বলে তিনি তাদের সমর্থন করেছেন। বাংলাদেশকে কেন সমর্থন করছেন না জানতে চাইলে তিনি তা এড়িয়ে যান।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন