ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানকে ১৯৪ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১১:১৭ এএম, ২৫ মার্চ ২০১৬

আজ হারলেই বিদায় পাকিস্তানের। আর অস্ট্রেলিয়া জিতলে সেমির পথে এগিয়ে যাবে অনেকখানি। এমনই এক সমীকরণ নিয়ে চন্ডিগড়ের মোহালিতে আই এস বিন্দ্রা স্টেডিয়ামে মুখোমুখি অস্ট্রেলিয়া-পাকিস্তান।

তবে কঠিন সমীকরণের এই ম্যাচে সম্ভবত পরাজয়ই পেতে হচ্ছে পাকিস্তানকে। কারণ টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের ওপর রীতিমত ঝড় তুলেছেন অস্ট্রেলিযার ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত মাত্র ৪ উইকেট হারিয়ে ১৯৩ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে অস্ট্রেলিয়া।

শেন ওয়াটসন আর স্টিভেন স্মিথের ঝড়েই মূলতঃ বিশাল এই স্কোর গড়ে তোলে অস্ট্রেলিয়ানরা। ৪৩ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেন অধিনায়ক স্মিথ। ৭টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। ২১ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন শেন ওয়াটসন। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মারও মারেন তিনি।

এছাড়া ১৮ বলে ৩০ রানের ঝড় তুলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েলও। তার ইনিংস সাজানো ছিল ৩টি বাউন্ডারি এবং ১টি ছক্কায়। টস জিতে ব্যাট করতে নেমে ২৮ রানে উসমান খাজার উইকেট হারায় অস্ট্রেলিয়া। ১৬ বলে ২১ রান করেন খাজা। ১৬ বলে ১৫ রান করেন অ্যারোন ফিঞ্চ। প্রথম দুই ম্যাচে বসিয়ে রাখার পর অবশেষে সুযোগ দেয়া হলো ফিঞ্চেকে।

তার আগে আউট হন ডেভিড ওয়ার্নার। তিনি করেন ৬ রান। ১১৯ রানের মাথায় আউট হন ম্যাক্সওয়েল। স্মিথ আর ওয়াটসন মিলে গড়েন ৭৪ রানের জুটি। পাকিস্তানের ওয়াহাব রিয়াজ এবং ইমাদ ওয়াসিম নেন ২টি করে উইকেট। মোহাম্মদ সামি ৪ ওভার বল করে রান দেন ৫৩। মোহাম্মদ আমির দেন ৩৯।

আইএইচএস/এমএস

আরও পড়ুন