ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১ রানের হার সত্যিই কষ্টের!

প্রকাশিত: ১০:১০ পিএম, ২৩ মার্চ ২০১৬

ভারতের কাছে বাংলাদেশের এক রানের হারটা সহজেই মেনে নিতে পারছে না কেউই। অবিশ্বাস্য এ হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। এ ম্যাচে শেষ তিন বলে বাংলাদেশের প্রয়োজন ছিল দুই রান। জয়ের এতো কাছে এসে, এতো সম্ভাবনা তৈরি করেও হারতে হলো বাংলাদেশকে!

বাংলাদেশের এই হারের কষ্টটা যেন সমস্ত বাংলাদেশির। টাইগার ভক্তদের কেউ কেউ তো বলেই দিয়েছেন এই ম্যাচে হারের আফসোস আগামী ৫০ বছরেও যাবে না। এমন টাইগার ভক্তদের মতো কষ্ট পেয়েছেন সাব্বির রহমান-আরাফাত সানিরাও।

ম্যাচ হারের পর নিজের ফেসবুক পেইজে দেয়া স্ট্যাটাসে সাব্বির রহমান লিখেছেন, ‘১ রানের দুঃখ, আমাদের সাথে সব সময় এমন হয় কেন আল্লাহ?’ সাব্বিরের স্ট্যাটাসটি নিজে শেয়ার দিয়ে আরাফাত সানি লিখেছেন, ‘১ রানের হার সত্যিই কষ্টের!’

আসলেই এ হার যেন মেনে নেয়ার মতো নয়। এ যেন পুরোপুরে এক দুঃস্বপ্ন। নিশ্চিত জয়ের ম্যাচ এভাবে হেরে যেতে হলো! ভারতের করা ১৪৬ রানের জবাব দিতে নেমে ৯ উইকেটে ১৪৫ রানেই থেমে যায় বাংলাদেশ।

শেষ ওভারে প্রয়োজন ১১ রান। মুশফিকুর রহিম পরপর দুটি বাউন্ডারি মেরে জয়টাকে একেবারে হাতের মুঠোয় নিয়ে এসেছিলেন। কিন্তু দুটি সিঙ্গেল না নিয়ে বড় শট খেলতে গিয়ে আউট হন মুশফিক এবং মাহমুদুল্লাহর মতো সিনিয়র ব্যাটসমানরা। এই দুটি আউটই হারিয়ে দেয় বাংলাদেশকে।

শেষ ৩ বলে প্রয়োজন ২ রান। চতুর্থ বলে বাউন্ডারি মারতে গিয়ে আউট হয়ে যান মুশফিক। ২ বলে প্রয়োজন ২ রান। ৫ম বলে ইজি বল ছক্কা মারতে গেলেন মাহমুদুল্লাহ। কিন্তু এবারো ক্যাচ। আউট হয়ে গেলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

শেষ বলে প্রয়োজন ২ রান। শুভাগত হোমের মতো ব্যাটসম্যান। ব্যাটেই বল লাগাতে পারলেন না। দৌড়েছিলেন রানের জন্য। তাও পারলেন না। রানআউট হয়ে গেলেন মুস্তাফিজুর রহমান।

বিএ

আরও পড়ুন