ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই দেশের ক্রিকেটীয় দ্বন্দ্বটা উপভোগ করছেন সাকিব

প্রকাশিত: ০২:১১ পিএম, ২৩ মার্চ ২০১৬

সুপার টেনের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ইডেনে পরাজয়। ব্যাঙ্গালুরুতে অসিদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নামার আগে ছিল লম্বা ছুটি। সেই ফাঁকেই ব্যাঙ্গালুরু স্টেডিয়ামের পাশেই পুমা ব্রান্ডের জুতার দোকানে জুতা কিনতে ঢুঁ মেরেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
 
আইপিএলে খেলার সুবাদে জায়গাটা ভালোই চেনেন সাকিব। সেখানকার সাংবাদিকরাও সাকিবকে চেনে বিশ্বসেরা একজন ক্রিকেটার হিসেবেই। তাই তো জুতা কিনতে গিয়েও সাংবাদিকদের মন রক্ষা করতে হলো তাকে। স্পোর্টসকেডাকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব জানান, বর্তমান সময়ের ভারত-বাংলাদেশ ক্রিকেটীয় দ্বন্দ্বটা বেশ উপভোগ করছেন তিনি।
 
২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের পর থেকে ভারতীয় ভক্তদের সাথে বাংলাদেশের ভক্তদের সম্পর্কের অবনতি হতে থাকে। পরে ঘরের মাঠে ভারতকে ওয়ানডে সিরিজে হারিয়ে ভারতকে অনেকটা ব্যাকফুটে ঠেলে দেয় বাংলাদেশ। বর্তমান সময়ে নানা কারণেই এই দুই দলের ভক্তদের ক্রিকেটীয় দ্বন্দ্বটা উপভোগ করছেন সাকিব।
 
সাকিব বলেছেন, ‘অভদ্রতাবিহীন দুই দলের এই ক্রিকেটীয় লড়াইটা ভালো উপভোগ করছি। কিন্তু সমর্থকদের ব্যপারে তো জানেনই, আপনি তাদের থামাতে করতে পারবেন না। আমি যতটুকু আমাদের দল থেকে এবং ভারতীয় দল থেকে জানি, আমরা কেউই এইসব বিষয় নিয়ে মাথা ঘামাই না। মাঠের বাইরে আমরা সবসময় ভালো বন্ধু। আমরা একে অপরের সাথে কথা বলি, বিভিন্ন মুহূর্ত শেয়ার করি। আমাদের ভেতর সবকিছুই ঠিক আছে।’

সুপার টেন পর্বে ভারতের মুখোমুখি হতে মাঠে নেমে গেছে বাংলাদেশ। পুরো ব্যাঙ্গালুরু যে ভারতের পক্ষেই থাকবে সেটাও জানেন সাকিব। ‘এখন পর্যন্ত ভালো আতিথেয়তা পেয়েছি সমর্থকদের কাছ থেকে। ২৩ তারিখ তারা ভারতকে পুরো সমর্থন দিবে। আমরা জানি কি অপেক্ষা করছে আমাদের জন্য। এ জন্যেই আমরা নিজেদের প্ল্যান অনুযায়ী খেলতে নামবো।’

আরআর/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন