ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দু-একদিনের মধ্যেই তাসকিন ইস্যুর শুনানি

প্রকাশিত: ১০:৩৫ এএম, ২২ মার্চ ২০১৬

বোলিং অ্যাকশন পরীক্ষার প্রক্রিয়াগত বিভিন্ন ত্রুটি তুলে ধরে আগের দিনই আইসিসিকে মেইল করে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আইসিসির পক্ষ থেকে কোন ইতিবাচক সাড়া না পাওয়ায় পুনরায় তাসকিনের পরীক্ষা পর্যবেক্ষণ চেয়ে আইসিসির কাছে নোটিশ পাঠায় তারা। সে ধারাবাহিকতায় দু-একদিনের মধ্যেই শুনানি হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম‌উদ্দিন চৌধুরী সুজন।

এ প্রক্রিয়ায় খুব দ্রুত নিষেধাজ্ঞা উঠে যাওয়ার সম্ভাবনা কম। নতুন করে পরীক্ষা দিতে না হলেও এক বা একাধিক শুনানির মাধ্যমে দুই পক্ষ তাদের নিজেদের যুক্তিতর্ক তুলে ধরবে। এরপর হবে সিদ্ধান্ত। এতে তাসকিনের নিষেধাজ্ঞা উঠতে পারে, আবার নাও উঠতে পারে।

তবু আশা ছাড়ছে না বাংলাদেশ। এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘দু-একদিনের মধ্যেই তাসকিন ইস্যুর শুনানি হবে। ফলাফল পক্ষে আসলে দ্রুতই জানা যাবে। অনেক সময় একটা শুনানিতেই সমস্যার সমাধান হয়ে যায়। আমরা তাই আশা ছাড়ছি না। বিসিবির পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।’

আইনজীবীদের সঙ্গে আলোচনা করে সোমবার বিকেলে আইসিসির কাছে একটি নোটিশ পাঠানো হয়। এরপর মঙ্গলবার দুপুরে ব্যাঙ্গালুরুর উদ্দেশে রওয়ানা দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। আইসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতেই ব্যাঙ্গালুরু উড়ে গেছেন তিনি।

তবে তাসকিনের এ বিশ্বকাপেই ফিরে আসার সম্ভবনা খুব কম। আইসিসির বোলিং অ্যাকশনে তাসকিনের সেই রিপোর্টের ভিত্তিতে শুনানি হবে। যদি বিসিবি সোচ্চার হয়, তাহলে মাস খানেকের মধ্যেই তাসকিন অবৈধ বোলিং অ্যাকশনের দায় থেকে মুক্তি পাবেন। যদি তা না হয় তাহলে আবার অ্যাকশনের পরীক্ষা দিয়েই ফিরতে হবে তাসকিনকে।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন