ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শাহবাগে বাড়ছে আবেগ উচ্ছ্বাস উত্তেজনা!

প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২১ মার্চ ২০১৬

টি টোয়েন্টি জ্বরে ক্রিকেট বিশ্ব। সেই জ্বরেই কম্পমান শাহবাগও। শাহবাগে বড় পর্দায় ভাসছে স্টেডিয়াম।

বাংলাদেশকে সমর্থন জানিয়ে যারা চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা দেখতে গেছেন ‘বাংলাদেশ, বাংলাদেশ’ চিৎকার করে তারা টাইগারদের অনুপ্রেরণা দিচ্ছেন। আর সে ঢেউ যেন এসে লাগছে শাহবাগের ক্রিকেটপ্রেমীদের ভিড়ে। সেখানেও একই উত্তাপ, একই উত্তেজনা।

ক্রিকেট ভালোবাসায় সিক্ত হয়ে আনান্দ এবং আবেগকে ভাগ করে নিতে হাজারো ক্রিকেট প্রেমী-ভক্তদের কাছে স্টেডিয়ামের বাইরে আরেক স্টেডিয়ামের নাম শাহবাগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর শিক্ষার্থীদের পাশাপাশি ঢাকা মেডিকেল কলেজ, বুয়েট, ঢাকা কলেজ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ শাহবাগ, নীলক্ষেত, চতুর্দিক থেকে সবাই এসে জড়ো হয়েছেন শাহবাগে।


এছাড়া নগরীর বিভিন্ন প্রান্ত থেকে বন্ধু-বান্ধব, প্রিয়জনকে সঙ্গে অনেকই এসেছেন বড় পর্দায় খেলা দেখতে। বাদ যায়নি রিকশাচালক, দোকানী, দিনমজুরও।

বাংলাদেশ-অস্টেলিয়ার ম্যাচ। লাল-সবুজের পতাকা হাতে হৃদস্পন্দন থেকে সবার কণ্ঠে উচ্চারিত হচ্ছিলো `বাংলাদেশ.. বাংলাদেশ....। সেই শব্দে কম্পমান পুরো শাহবাগ।

শাহাবাগ এলাকায় খেলা দেখতে আসা মানুষের সংখ্যা বাড়ছে, এদিকে বাড়ে চলেছে উত্তেজনা। আনন্দ-আবেগ, উচ্ছ্বাস, উত্তেজনায় একটু পরপরই আনন্দ-চিৎকার, ‘বাংলাদেশ বাংলাদেশ!’

ক্রিকেট মানেই তো তারুণের উচ্ছ্বাস। ক্রিকেট মানেই তো আবেগের ঘনঘটা। সেই অবেগই প্রকাশ পাচ্ছে পুরো শাহবাগজুড়ে।

এএস/এমএম/বিএ

আরও পড়ুন