ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্মিথকে বোল্ড করলেন মুস্তাফিজ

প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২১ মার্চ ২০১৬

দুর্দান্ত মুস্তাফিজুর রহমান। দেশের বাইরে প্রথম উইকেটের দেখা পেয়ে গেলেন। যেন তেন উইকেট নয়। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথকে বোল্ড করে দিলেন তিনি। শেন ওয়াটসনের উইকেট নেয়ার পরও যখন অস্ট্রেলিয়ার রান থামানো যাচ্ছিল না, তখন ইনিংসের ১২তম ওভার করতে আসেন মুস্তাফিজ। তার আগে ২ ওভার বল করে কোন উইকেট পাননি।

এবার আর ভুল হলো না। ওভারের তৃতীয় বলে স্মিথের দুই পায়ের মাঝে বল করেন তিনি। ফুল পেস। স্মিথ চেষ্টা করেও পারেননি ঠেকাতে। বল দুই পা এবং ব্যাট ফাঁকি দিয়ে গিয়ে আঘাত হানলো স্মিথের স্ট্যাম্পে। বোল্ড হয়ে গেলেন স্মিথ। অবাক হয়ে শুধু নিজের স্ট্যাম্পের দিকে একবার তাকিয়ে দেখলেন তিনি। অস্ট্রেলিয়ার ৯২ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

এর আগে অস্ট্রেলিয়ার সামনে ১৫৬ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েও শুরু থেকে স্বস্তি পাচ্ছিল না বাংলাদেশ। দুই ওপেনার উসমান খাজা এবং শেন ওয়াটসন মিলে অস্ট্রেলিয়াকে নিয়ে যাচ্ছে সহজ জয়ের দ্বারপ্রান্তেই। ১৫৬ রান যেন অস্ট্রেলিয়ার কাছে মামুলিই মনে হচ্ছিল।

তবে, খেলার অষ্টম ওভারে এসে অস্ট্রেলিয়ার প্রথম উইকেটের পতন ঘটাতে পারলো বাংলাদেশ। শেন ওয়াটসনকে রানআউট করে ফিরিয়েছেন সাব্বির রহমান এবং মুশফিকুর রহিম। তার আগেই অবশ্য ৬ষ্ঠ ওভারের প্রথম বলেই ক্যাচ তুলেছিলেন শেন ওয়াটসন। মুস্তাফিজের বলে আকাশে ওঠা ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন মোহাম্মদ মিঠুন।

দলীয় ৬২ রানে আউট হন ওয়াসন। এ সময় ১৫ বলে ২১ রান করেন তিনি। ওয়াটসন আউট হলেও এক প্রান্তে ঝড় তুলে যাচ্ছেন উসমান খাজা। ইতিমধ্যে হাফ সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন তিনি। অপর ব্যাটসম্যান হিসেবে রয়েছেন স্টিভেন স্মিথ।

এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৫। উসমান খাজা রয়েছেন ৫৮ এবং ওয়ার্নার রয়েছেন ১৬ রানে।

আইএইচএস/বিএ

আরও পড়ুন